ঢাকা, শনিবার, ২৩ ভাদ্র ১৪৩১, ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

বিরামপুরে কৃষকের হাত-পা বেঁধে বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২৪
বিরামপুরে কৃষকের হাত-পা বেঁধে বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি

দিনাজপুর: দিনাজপুরের বিরামপুরে একের পর এক সেচ পাম্পের বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি ও ডাকাতির ঘটনা ঘটেই চলেছে। এবার সেলিম রেজা (৫০) নামে এক কৃষককে হাত-পা বেঁধে বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি করে নিয়ে যায় দুর্বৃত্তরা।

 

শনিবার (৭ সেপ্টেম্বর) বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত কুমার সরকার ট্রান্সফরমার নিয়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।  

বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি ঘটনায় শুক্রবার (৬ সেপ্টেম্বর) বিরামপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী ওই কৃষক।  

এর আগে বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার ভগবতীপুর এলাকায় এই ঘটনা ঘটে। চলতি আমন মৌসুমে এ পর্যন্ত প্রায় ১০টি বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি ও ডাকাতির ঘটনা ঘটল।

লিখিত অভিযোগে বলা হয়, আমন মৌসুমে সেচ কার্যের জন্য সেচ পাম্পের বৈদ্যুতিক ট্রান্সফরমার সংযোগ চালু করেন সেলিম রেজা ও তার ভাই শফিকুল ইসলাম। শুক্রবার রাতে সেচ পাম্প পাহারা দেওয়ার জন্য পাম্প রাখার ঘরে আসেন সেলিম রেজা। এসময় ওত পেতে থাকা ছয় থেকে সাত জন অজ্ঞাত ব্যক্তি সেচ পাম্প ঘরে এসে সেলিম রেজার হাত-পা বেঁধে ফেলে। পরে চিৎকার চেঁচামেচি করলে তাকে হত্যার হুমকি দেয় তারা। পরে তারা পাঁচ কেভি একটি ট্রান্সফরমারের কয়েল, সঙ্গে থাকা মোবাইল ফোন ও টর্চ লাইট ও টাকা নিয়ে পালিয়ে যায়।  

এ বিষয়ে বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত কুমার সরকার জানান, এ ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। ঘটনা তদন্ত করে আইনি পদক্ষেপ নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।