ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

হ্যান্ডকাফসহ পালানোর সাড়ে ৮ বছর পর আসামি গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২৪
হ্যান্ডকাফসহ পালানোর সাড়ে ৮ বছর পর আসামি গ্রেপ্তার

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর আদালত চত্বর থেকে হ্যান্ডকাফসহ পালানোর আট বছর আট মাস ১০ দিন পর আতিকুর রহমান আজাদ নামে অস্ত্র মামলার এক আসামিকে গ্রেপ্তার করেছে সেনাবাহিনী।  

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে তাকে লক্ষ্মীপুর আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।

এর আগে বুধবার (২৫ সেপ্টেম্বর) রাতে অভিযান চালিয়ে সদর উপজেলার মান্দারী বাজারে আজাদকে তার বড় ভাইয়ের বাসার খাটের নিচ থেকে গ্রেপ্তার করা হয়।  

লক্ষ্মীপুরে দায়িত্বপ্রাপ্ত সেনাবাহিনীর মেজর জিয়া উদ্দিন আহমেদের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। পরে আজাদকে চন্দ্রগঞ্জ থানায় হস্তান্তর করে সেনাবাহিনী।  

আজাদ সদর উপজেলার মান্দারী ইউনিয়নের গন্ধব্যপুর গ্রামের আব্দুর রহমানের ছেলে।

জানা গেছে, আজাদ তিনটি অস্ত্র মামলার আসামি। ২০১৬ সালের ১৪ জানুয়ারি লক্ষ্মীপুর জজ আদালতে বিশেষ ট্রাইব্যুনালে হাজিরা দিয়ে বের হয়ে হ্যান্ডকাফসহ পুলিশের হাত থেকে পালিয়ে যান তিনি। এরপর থেকে তিনি আট বছর আট মাসের বেশি সময় পলাতক ছিলেন। তার পালিয়ে যাওয়ার ঘটনায় তখন আদালতের দায়িত্বরত পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) নুর উদ্দিন ও কনস্টেবল নুরুল আহসানকে ক্লোজ করা হয়েছিল।

সেনাবাহিনীর মেজর জিয়া উদ্দিন আহমেদ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অস্ত্র মামলার পলাতক আসামি আজাদকে গ্রেপ্তার করা হয়েছে। আসামি তার ভাইয়ের বাসায় খাটের নিচে লুকিয়ে ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২৪
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।