ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

ভারতে মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তির প্রতিবাদে খুমেকে বিক্ষোভ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২৪
ভারতে মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তির প্রতিবাদে খুমেকে বিক্ষোভ

খুলনা: মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে ভারতীয় পুরোহিতের কটূক্তি এবং সেই বক্তব্যকে বিজেপির এক নেতার সমর্থন দেওয়ার প্রতিবাদে খুলনায় প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৯ সেপ্টেম্বর) দুপুরে খুলনা মেডিকেল কলেজের (খুমেক) মেইন গেটে এ প্রতিবাদ সমাবেশের আয়োজন করেন মেডিকেলের সাধারণ শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য দেন- খুলনা মেডিকেল কলেজের পঞ্চম বর্ষের শিক্ষার্থী আব্দুল্লাহ যুবাইর সায়েম, ইন্টার্ন চিকিৎসক ফোরামের সভাপতি ডা. মোহাম্মদ আরাফাত হোসেনসহ অন্যান্যরা।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, ভারতে সংখ্যালঘু কোনো জাতি নিরাপদভাবে বসবাস করতে পারে না। মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে ভারতীয় পুরোহিতের কটূক্তি এবং সেই বক্তব্যকে বিজেপির এক নেতার সমর্থন দেয়। এর প্রতিবাদে ক্ষুব্ধ হয়ে উঠেছে মহারাষ্ট্রের মুসলিম জনতা। এ ধরনের অন্যায় কোনোভাবে মেনে নেওয়া যায় না। মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তির জন্য ভারতকে ক্ষমা চাইতে হবে। মহানবীকে অবমাননাকারীদের গ্রেপ্তার করে সঠিক বিচার করতে হবে।

খুলনা মেডিকেল কলেজের পঞ্চম বর্ষের শিক্ষার্থী আব্দুল্লাহ যুবাইর সায়েম বলেন, আমরা মোদীকে সতর্ক করতে চাই, অবমাননাকারীদের বিরুদ্ধে অবিলম্বে রাষ্ট্রীয় ব্যবস্থা নিন। মুসলমানদের বিশ্বাস পরীক্ষা করবেন না। সহ্য করতে পারবেন না। আমরা রাসুলুল্লাহ সা.-এর জন্য আমাদের জীবন উৎসর্গ করবো কিন্তু অপমান সহ্য করবো না। অন্তর্বর্তী সরকার আপনি ক্ষমতায় আছেন, আপনি এখনও রাষ্ট্র নিন্দা করেননি, ভারতের বিরুদ্ধে রাষ্ট্রীয় প্রতিবাদ করতে হবে। আমরা হাল ছাড়বো না। সেই দিন আর নেই।

প্রতিবাদ সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল হাসপাতালের সামনে দিয়ে প্রদক্ষিণ করে কলেজ গেট দিয়ে কলেজ ক্যাম্পাসে এসে শেষ হয়।

উল্লেখ্য, গত আগস্ট মাসে রাসুল (সা.)–কে নিয়ে কটূক্তি করেন ভারতের মহারাষ্ট্রের হিন্দু পুরোহিত রামগিরি মহারাজ। তাকে সমর্থন করেছেন বিজেপির বিধায়ক নীতেশ রানে। এ দুজনের বিরুদ্ধে থানায় মামলা হলেও এখনো রাজ্য সরকার তাদের গ্রেপ্তার করেনি।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২৪
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।