ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

১ অক্টোবর থেকে কাজ শুরু করবে বিচার বিভাগ সংস্কার কমিশন: আইন সচিব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২৪
১ অক্টোবর থেকে কাজ শুরু করবে বিচার বিভাগ সংস্কার কমিশন: আইন সচিব

ঢাকা: বিচার বিভাগ সংস্কার কমিশন আগামী ১ অক্টোবর থেকে কাজ শুরু করবে বলে জানিয়েছেন আইন সচিব মো. গোলাম রব্বানী।

রোববার (২৯ সেপ্টেম্বর) বিকালে জাতীয় সংসদ ভবন এলাকার এমপি হোস্টেলে বিচার বিভাগ সংস্কার কমিশনের জন্য অফিস পরিদর্শন শেষে তিনি এই কথা জানান।

আইন সচিব বলেন, আগামী ১ অক্টোবর থেকে বিচার বিভাগ সংস্কার কমিশন তাদের কার্যক্রম শুরু করতে যাচ্ছে। ওনারা যেখানে বসবেন সেটা ঠিক আছে কিনা সেটি দেখতে এলাম।

বিচার বিভাগ সংস্কার কমিশের জন্য জাতীয় সংসদের এমপি হোস্টেলের ১ নম্বর ব্লকের চারটি রুম ঠিক করা হয়েছে জানিয়ে তিনি আরো বলেন, রুমগুলো এখনো তৈরি হয়নি। তাই সংসদের সচিব ও পিডাব্লিউডি এর ইঞ্জিনিয়ারদের নির্দেশনা দেওয়া হয়েছে, যাতে তারা রুমগুলো তৈরি করে দেন। আশা করি আগামী ১ তারিখের মধ্যে তারা কাজ শুরু করতে পারবেন।

বাকি পাঁচ কমিশনের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ওই পাঁচটি কমিশনের বিষয়ে গণপূর্ত থেকে ভিন্ন ভিন্নভাবে অ্যারেঞ্জমেন্ট করা হয়েছে বলে আমি শুনেছি।

বিচার বিভাগ সংস্কার কমিশনের সাচিবিক দায়িত্ব কে পালন করবেন জানতে চাইলে তিনি বলেন, বিচার বিভাগ সংস্কার কমিশনের যিনি সাচিবিক দায়িত্ব পালন করবেন, তিনি বিচার বিভাগীয় কর্মকর্তা হবেন। এটা আইন মন্ত্রণালয় থেকে নির্ধারণ করে দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২৪
এসসি/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।