ঢাকা, বুধবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

আন্দোলনে হত্যা: পালানোর সময় বিমানবন্দরে গ্রেপ্তার চেয়ারম্যান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৪
আন্দোলনে হত্যা: পালানোর সময় বিমানবন্দরে গ্রেপ্তার চেয়ারম্যান আজহার অমিত প্রান্ত

নরসিংদী: নেপালে পালিয়ে যাওয়ার সময় বিমানবন্দর থেকে হত্যা মামলার আসামি নরসিংদীর মেহেরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজহার অমিত প্রান্তকে গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি নরসিংদীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকালে জাহাঙ্গীর হত্যা মামলার আসামি।

মঙ্গলবার (১ অক্টোবর) দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তছলিম উদ্দিন।

এর আগে সোমবার দুপুরে ঢাকার হযরত শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশন পুলিশ তাকে গ্রেপ্তার করে।

পুলিশ জানায়, সোমবার দুপুরে নেপালে পালিয়ে যাওয়ার জন্য আজহার অমিত প্রান্ত হযরত শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যান। এসময় তার বিরুদ্ধে হত্যা মামলা থাকায় প্রান্তকে ইমিগ্রেশন থেকে আটক করে পুলিশ। পরে মাধবদী থানায় জানানো হলে থানা পুলিশ তাকে নিয়ে যায়। পরে আইনি প্রক্রিয়া শেষে বিকেলে মাধবদী থানা পুলিশের কাছে তাকে সোপর্দ করে ইমিগ্রেশন পুলিশ। মঙ্গলবার দুপুরে রিমান্ড আবেদন করে নরসিংদীর আদালতে তোলা হয়। পরে আদালত শুনানি শেষে তাকে জেলহাজতে পাঠান।

মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তছলিম উদ্দিন বলেন, প্রান্ত মেহেরপাড়া ইউপির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হাসান হত্যা মামলায় ৫ নম্বর ও বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত জাহাঙ্গীর হত্যা মামলায় ৪৬ নম্বর আসামি। তার বিরুদ্ধে বৈষম্যবিরোধী আন্দোলনে হত্যার ঘটনায় আরও দুইটি মামলা  রয়েছে। তাকে আদালতে তোলা হলে জেলহাজতে পাঠানো হয়।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২৪
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।