ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

নাজিরপুরে প্রকৌশলীকে বদলি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, অক্টোবর ২, ২০২৪
নাজিরপুরে প্রকৌশলীকে বদলি জাকির হোসেন

পিরোজপুর: পিরোজপুরের নাজিরপুর উপজেলায় বিতর্কিত স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের (এলজিইডি) প্রকৌশলী মোহাম্মদ জাকির হোসেন মিয়াকে অবশেষে বদলি করা হয়েছে।  

এলজিইডির পিরোজপুর কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী রণজিত দে এতথ্য নিশ্চিত করে বলেন, এলজিইডির প্রধান প্রকৌশলী মো. আলি আখতার হোসেন স্বাক্ষরিত ২৬ সেপ্টেম্বর তারিখের এক পত্রের আদেশে তাকে এ বদলি করা হয়।

তার নতুন কর্মস্থল শরীয়তপুর জেলার ডামুড্যা উপজেলায়।

স্থানীয় একাধিক আওয়ামী লীগের নেতারা জানান, নানা কারণে প্রকৌশলী মোহাম্মদ জাকির হোসেন বিতর্কিত ছিলেন। প্রকৌশলী জাকির হোসেন মিয়া ২০১৪ সালের ২৯ সেপ্টেম্বর নাজিরপুরে যোগদান করেন। পরে দুই দফায় বদলির আদেশ হলেও প্রভাব খাটিয়ে সেই বদলির আদেশ প্রত্যাহার করান। তিনি নাজিরপুরে বেনামে ঠিকাদারি কাজ করতেন।  

কলারদোয়ানিয়া ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক কবির হোসেন বাহাদুর বলেন, ২০১৮ সালের পর থেকে উপজেলা প্রকৌশলী মোহাম্মদ জাকির হোসেন মিয়ার আচরণ আওয়ামী লীগের সভাপতির মতন হয়ে যায়। তিনি আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে বিভিন্ন সময় অসৌজন্য মূলক আচরণ করেছেন। তিনি একটি পক্ষকে ম্যানেজ করে চলতেন। তিনি মুষ্টিমেয় কিছু ঠিকাদারকে কাজ না করলেও বিলের একটি অংশ ঘুষের বিনিময়ে দিতেন।

জানা গেছে, ২২ সেপ্টেম্বর নাজিরপুর থানার সর্বস্তরের জনগণ উপজেলা প্রকৌশলী মোহাম্মদ জাকির হোসেন মিয়ার চাকরি থেকে বরখাস্তের দাবিতে মানববন্ধন করেন। মানববন্ধনে বক্তারা জাকিরের ব্যক্তিগত সম্পত্তির বিবরণ জানতে চেয়ে তার বিরুদ্ধে ঘুষ, দুর্নীতির ব্যাপক অনিয়মের বিচার দাবি করেন। পরে মানববন্ধনকারীরা উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের বরাবর স্মারকলিপি প্রদান করেন।

তবে প্রকৌশলী জাকির হোসেন মিয়া এ সব অভিযোগ অস্বীকার করে বলেন, কতিপয় ব্যক্তি তার কাছে অনৈতিকভাবে অর্থ দাবি করেন। তাদের আর্থিক সুবিধা না দেওয়ায় তারা তার (জাকির) বিরুদ্ধে বিষোদগারমূলক অপপ্রচার চালান।

এলজিইডির পিরোজপুর জেলা কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী রঞ্জীত দে বলেন, নাজিরপুর উপজেলা প্রকৌশলী মোহাম্মদ জাকির মিয়ার শাস্তিমূলক বদলি হয়েছে কিনা জানি না, তবে তার বিরুদ্ধে বিভাগীয় তদন্ত প্রক্রিয়াধীন। তাকে শরীয়তপুরের ডামুড্যা উপজেলায় বদলি করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, অক্টোবর ০২, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।