ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাজবাড়ী-কুষ্টিয়া মহাসড়কে গাছ ফেলে ডাকাতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৪
রাজবাড়ী-কুষ্টিয়া মহাসড়কে গাছ ফেলে ডাকাতি

রাজবাড়ী: পাংশা উপজেলার রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে গাছ ফেলে যানবাহনে ডাকাতির খবর পাওয়া গেছে।  

শনিবার (৫ অক্টোবর) রাতে উপজেলার মাছপাড়া গোপালপুর শিহর আমতলী এলাকায় এ ঘটনা ঘটে।

এসময় ছয় থেকে সাতটি যানবাহনের চালক ও যাত্রীদের কাছ থেকে নগদ টাকা, মুঠোফোন ও মূল্যবান জিনিসপত্র লুটপাট করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এতে বাধা দেওয়ায় কয়েকজনকে মারধর করেছে ডাকাত দল।  

তবে পুলিশের দাবি, ডাকাতির চেষ্টা করা হয়েছে। খবর পেয়ে পাংশা ও কুষ্টিয়ার খোকশা থানা–পুলিশ ঘটনাস্থল থেকে গাছ সরিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক করে। যানবাহনের যাত্রীদের কিছু খোয়া যায়নি।

ডাকাতির কবলে পড়ে সড়কে আটকে ছিলেন কুষ্টিয়াগামী রোজিনা পরিবহনের যাত্রী একটি জাতীয় দৈনিক পত্রিকার কুমারখালী প্রতিনিধি কেএমআর শাহিন। তিনি শনিবার রাত ২টার দিকে তার ফেসবুক পোস্টে লেখেন, ‘এইমাত্র ডাকাতির কবল থেকে বেঁচে গেলাম। মহান আল্লাহ তাআলা সহায় ছিলেন। ঢাকা থেকে ফেরার পথে রাত ২টার সময় রাজবাড়ী অংশের সীমানায় দুর্ধর্ষ ডাকাতি সংঘটিত হয়। অল্পের জন্য রোজিনা পরিবহনে আমি ও অন্যান্য যাত্রীরা ডাকাতের কবল থেকে বেঁচে গেলেও আমাদের গাড়ির সামনের পাঁচ থেকে মাতটি বাস, ট্রাক ও প্রাইভেটকারে ডাকাতি হয়েছে। কয়েকজন আহত হয়েছেন। এসব পরিবহনে থাকা যাত্রীদের কাছ থেকে টাকা, মুঠোফোন ও দামি মালামাল লুটে নিয়েছে ডাকাত দল। পরিস্থিতি বেগতিক দেখে আমি খোকসা ও পাংশা থানা-পুলিশকে জানালে দ্রুত দুই দিক থেকে পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে ডাকাত দল পালিয়ে যায়।

বিষয়ে রোববার (৬ অক্টোবর) সকালে মুঠোফোনে কেএমআর শাহিন বলেন, ঢাকা থেকে ফেরার পথে একই ফেরিতে তারা নদী পাড়ি দিয়ে কুষ্টিয়া ফিরছিলেন। বহরে থাকা সব কটি গাড়ি রাজবাড়ীর পাংশা উপজেলার সীমান্তবর্তী মাছপাড়ার আমতলী কবরস্থান এলাকায় পৌঁছালে সামনে থেকে সড়কে কয়েকটি গাছ ফেলে ডাকাত দল। এ দৃশ্য দেখে তিনি পাংশা ও খোকশা থানায় খবর দেন। গাছ ফেলায় সড়কে বেশ কিছু গাড়ি আটকা পড়ে। প্রায় ১০ মিনিটে ডাকাত দল চারটি পণ্যবাহী ট্রাক, একটি কাভার্ডভ্যান, একটি প্রাইভেটকার ও একটি বাসে ডাকাতি করে নগদ টাকা, মুঠোফোন নিয়ে যায়।  

চালকদের সঙ্গে কথা বলে জানতে পারি, ডাকাতেরা ঢাকাগামী একটি পণ্যবাহী ট্রাকের চালকের গলায় অস্ত্র ঠেকিয়ে নগদ ৪০ হাজার টাকা, কুষ্টিয়াগামী কাভার্ডভ্যান চালকের ৭০০ টাকা ও প্রাইভেটকারের যাত্রীদের থেকে নগদ টাকা, স্বর্ণালংকার ও মুঠোফোন নেন। অন্যান্য যানবাহন থেকে কী পরিমাণ লুট হয়েছে, তা জানা যায়নি।

একটি দূরপাল্লার যাত্রীবাহী পরিবহনের সুপারভাইজার আবু জাফরসহ স্থানীয় কয়েকজন বলেন, পাংশার মাছপাড়া ইউনিয়নের গোপালপুর শিহর আমতলা কবরস্থানের সামনে ডাকাতি হয়েছে। এক সপ্তাহ আগেও রাত ২টার দিকে পাংশার গান্ধিমারা হাইওয়ে থানার কাছাকাছি ডাকাত দল রাস্তায় গাছ ফেলে ডাকাতির চেষ্টা করে। খবর পেয়ে দ্রুত পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে ডাকাত দল পালিয়ে যায়।

পাংশা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালাউদ্দিন জানান, শনিবার রাত আড়াইটার দিকে ডাকাত দল রাস্তায় গাছ ফেলে ডাকাতির চেষ্টা করেছিল। খবর পেয়ে পাংশা থানা ও খোকশা থানার টহল পুলিশ যৌথভাবে দ্রুত ঘটনাস্থলে পৌঁছালে ডাকাতেরা পালিয়ে যায়। পরে রাস্তা থেকে সব গাছ সরিয়ে দিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক করা হয়। এ ঘটনায় থানায় কেউ অভিযোগ দেননি।

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ