ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

খাগড়াছড়িতে সহিংসতায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করলেন পার্বত্য উপদেষ্টা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৪
খাগড়াছড়িতে সহিংসতায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করলেন পার্বত্য উপদেষ্টা

খাগড়াছড়ি: খাগড়াছড়িতে সাম্প্রতিক সহিংসতায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা সুপ্রদীপ চাকমা।

তিনি সোমবার (৭ অক্টোবর) বিকেলে শহরের মহাজনপাড়া, পানখাইয়াপাড়া সড়কে ক্ষতিগ্রস্থ ব্যবসা প্রতিষ্ঠান ঘুরে দেখেন।

ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলেন। এছাড়াও সম্প্রতি সহিংসতার শিকার হয়ে নিহতদের স্বজনদের সাথে দেখা করতে পেরাছড়ার যুবরাজপাড়া ও শালবন এলাকায় যান। সেখানে হতাহতদের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন।

সরকারের পক্ষ থেকে সব ধরনের সহায়তার আশ্বাস দেন।

এর আগে দুপুরে খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ক্ষতিগ্রস্ত ২শ’ জনকে আপদকালীন পরিস্থিতি মোকাবিলায় নগদ টাকা ও খাদ্যশষ্য বিতরণ করেন। এ সময় জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান, পুলিশ সুপার মো. আরেফিন জুয়েলসহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে পৃথক দুটি ঘটনায় একজন শিক্ষকসহ দুইজনকে পিটিয়ে হত্যার ঘটনায় সহিংসতায় আরও তিনজন নিহত হয় এবং বহু লোক আহত হন। অগ্নিসংযোগ, ভাঙচুর ও লুটপাট করা হয় বহু ব্যবসা প্রতিষ্ঠানে।

এদিকে ১ অক্টোবর খাগড়াছড়ির মহাজনপাড়া ও পানখাইয়াপাড়া সড়কে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের মামলায় পাঁচজনকে আটক করেছে পুলিশ। আটকরা হলেন, লুঃফর রহমান (৪৫), নুর মোহাম্মদ, ইসমাইল হোসেন, শাহজাদায়ে ইমরান চৌধুরী ও কামরুল।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২৪
এডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।