ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪৩১, ১৬ অক্টোবর ২০২৪, ১২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ডাক অধিদপ্তরের সাবেক মহাপরিচালক শুধাংশু শেখর ভদ্র গ্রেপ্তার 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৬ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৪
ডাক অধিদপ্তরের সাবেক মহাপরিচালক শুধাংশু শেখর ভদ্র গ্রেপ্তার 

ঢাকা: ডাক অধিদপ্তরের সাবেক মহাপরিচালক শুধাংশু শেখর ভদ্রকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার দিবাগত রাতে তাকে গ্রেপ্তার করা হয়।

বুধবার (১৬ অক্টোবর) দুদক সূত্রে এতথ্য জানা গেছে।

জানা গেছে, দুদকের মামলায় উপ-সহকারী পরিচালক নাজির আকন্দ ডিবির সহায়তায় গতরাতে তাকে গ্রেপ্তার করেন। আজ আদালতে তাকে সোপর্দ করার প্রক্রিয়া চলছে।

এর আগে আসামি শুধাংশু শেখর ভদ্র, সাবেক-মহাপরিচালক ও প্রকল্প পরিচালক পোস্ট-ই-সেন্টার ফর রুরাল কমিউনিটি শীর্ষক প্রকল্প, বাংলাদেশ ডাক বিভাগ, জিপিও, ঢাকা: (২) মোস্তাক আহমেদ, ডেপুটি পোস্টমাস্টার জেনারেল ও সহকারী প্রকল্প পরিচালক, পোস্ট-ই-সেন্টার ফর রুরাল কমিউনিটি শীর্ষক প্রকল্প, বাংলাদেশ ডাক বিভাগ, জিপিও, ঢাকাদ্বয়ের বিরুদ্ধে অসৎ উদ্দেশ্যে পরস্পর যোগসাজশে সরকারি ক্ষমতার অপব্যবহার পূর্বক অপরাধজনক বিশ্বাস ভঙ্গের মাধ্যমে 'পোস্ট ই-সেন্টার ফর রুরাল কমিউনিটি' শীর্ষক প্রকল্পের আওতায় বরাদ্দকৃত ১৫ কোটি ১১ লাখ ৪২ হাজার টাকার ৫০০ টি এইচইপি সার্ভার এন্ড ইউপিএস ক্রয় পূর্বক তা ব্যবহার না করে সরকারি অর্থ ও বাজেট ব্যবস্থাপনা আইন, ২০০৯ এর ২৩ ধারা লঙ্ঘন পূর্বক সরকারি অর্থের অপব্যবহার করে দণ্ডবিধির ৪০৯/১০৯ এবং ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করায় তাদের বিরুদ্ধে বর্ণিত ধারায় গত ২০ আগসঁট একটি নিয়মিত মামলা রুজু করা হয়।

বাংলাদেশ সময়: ১২১৬ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৪
এসএমএকে/ এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।