ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪৩১, ১৬ অক্টোবর ২০২৪, ১২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

চাঁদপুরে নিবন্ধিত ৪৩ হাজার জেলে পেলেন খাদ্য সহায়তা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৪
চাঁদপুরে নিবন্ধিত ৪৩ হাজার জেলে পেলেন খাদ্য সহায়তা

চাঁদপুর: নিষিদ্ধ সময়ে মাছ ধরা থেকে বিরত থাকা ৪৩ হাজার ৭৭৫ জন নিবন্ধিত জেলের মধ্যে খাদ্য সহায়তা হিসেবে ২৫ কেজি করে চাল দেওয়া হয়েছে।  

ইলিশের প্রজনন মৌসুম হওয়ায় ১৩ অক্টোবর থেকে ৩ নভেম্বর পর্যন্ত ২২ দিন চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় ইলিশসহ সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ করেছে সরকার।

বুধবার (১৬ অক্টোবর) সকাল থেকে বিকেল পর্যন্ত মেঘনা নদীর পশ্চিমে সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নে দুই হাজার ৪৩৭ জন জেলের মধ্যে সরকারিভাবে ২৫ কেজি করে চাল বিতরণ করা হয়।

চাল বিতরণের সময় সরকারি প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমান, ইউনিয়ন প্রশাসনিক কর্মকর্তারা।
সহকারী মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমান জানান, সরকারি নির্দেশনার আলোকে ১১ থেকে ১৩ অক্টোবরের মধ্যে এসব চাল বিতরণ করার কথা ছিল। কিন্তু বর্তমান পরিস্থিতিতে অনেক ইউনিয়নের জনপ্রতিনিধি উপস্থিত না থাকায় খাদ্যগুদাম থেকে চাল উত্তোলনসহ বিতরণ কার্যক্রমে দেরি হয়।

জেলা মৎস্য অফিসের জরিপ কর্মকর্তা ফারহানা আক্তার রুমা জানান, জেলায় ৪৭ হাজার ১৫৩ জন নিবন্ধিত জেলে থাকলেও ভিজিএফ বরাদ্দ এসেছে ৪৩ হাজার ৭৭৫ জনের। এর মধ্যে মতলব উত্তর উপজেলায় আট হাজার ২১৭ জন, মতলব দক্ষিণে পাঁচ হাজার ৩১৮ জন, সদর উপজেলায় ১৯ হাজার ৯৮৪ এবং হাইমচর উপজেলায় ১০ হাজার ২৫৬ জনের জন্য ২৫ কেজি করে মোট এক হাজার ৯৪ মেট্রিক টন ৩৭৫ কেজি চাল বরাদ্দ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।