ঢাকা, রবিবার, ৪ কার্তিক ১৪৩১, ২০ অক্টোবর ২০২৪, ১৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ছাত্র-জনতা হত্যার ৮ মামলায় ‘মামা জাকির’ গ্রেপ্তার

অতিথি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২২ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৪
ছাত্র-জনতা হত্যার ৮ মামলায় ‘মামা জাকির’ গ্রেপ্তার

সাভার (ঢাকা): বৈষম্যবিরোধী আন্দোলনে সাভারে ছাত্র-জনতা হত্যায় আট মামলার আসামি জাকির হোসেন (৪৫) ওরফে মামা জাকির ওরফে ট্যাপা জাকিরকে গ্রেপ্তার করেছে পুলিশ।  

শনিবার (১৯ অক্টোবর) সকালে ঢাকা থেকে তাকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

পরে রাতে তাকে সাভার মডেল থানায় হস্তান্তর করা হয়।  এসব তথ্য নিশ্চিত করেছেন সাভার মডেল থানার উপপরিদর্শক (এসআই) তানভীর মোর্শেদ।

ট্যাপা জাকির সাভার উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীবের ভাগ্নে বলে জানা গেছে। তিনি রাজীবের সব অবৈধ ব্যবসা দেখাশোনা করতেন বলে অভিযোগ রয়েছে।  

পুলিশ জানায়, সাভারে ছাত্র-জনতার আন্দোলনে আওয়ামী লীগ ও এর অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীরা প্রকাশ্যে জনতাকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে বেশ কয়েকজন নিহত হন। পরে ভুক্তভোগী পরিবার বাদী হয়ে মামলা দায়ের করেন। এমন আটটি হত্যা মামলার আসামি জাকির। গত ৫ আগস্ট সরকার পতনের পর শেখ হাসিনা দেশ থেকে পালিয়ে গেলে জাকির হোসেনসহ আওয়ামী লীগ নেতা-কর্মীরা গা ঢাকা দেন।

সাভার মডেল থানায় উপ-পরিদর্শক তানভীর মোর্শেদ বাংলানিউজকে বলেন, গ্রেপ্তার ট্যাপা জাকিরকে শনিবার রাতে সাভার মডেল থানায় হস্তান্তর করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। তার বিরুদ্ধে দায়ের হওয়া  ছাত্র-জনতা হত্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে রোববার সকালে তাকে আদালতে পাঠানো হবে। একই সঙ্গে রিমান্ডের আবেদনও করা হবে।

বাংলাদেশ সময়: ০৯১৭ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।