ঢাকা, রবিবার, ৪ কার্তিক ১৪৩১, ২০ অক্টোবর ২০২৪, ১৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ছাত্র-জনতার আন্দোলনে হামলা

চাঁদপুর আ.লীগের সাধারণ সম্পাদক দুলালকে আসামি করে আরেক মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৭ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৪
চাঁদপুর আ.লীগের সাধারণ সম্পাদক দুলালকে আসামি করে আরেক মামলা আবু নঈম পাটওয়ারী দুলাল বামে অ্যাড. জহিরুল ইসলাম ও মিজানুর রহমান ভুঁইয়া কালু

চাঁদপুর: গত ৪ আগস্ট চাঁদপুর শহরের বাসস্ট্যান্ড ফয়সাল শপিং কমপ্লেক্সের সামনে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে  ওপর হামলা ও মারধরের ঘটনায় সদর মডেল থানায় ১১০ জনকে নামীয় এবং ১০০ থেকে ১৫০ জনকে অজ্ঞাতনামা আসামি করে আরও একটি মামলা করা হয়েছে।  

মামলায় চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলালকে প্রধান আসামি করা হয়।

রোববার (২০ অক্টোবর) দুপুরে মামলার বিষয়ে তথ্য নিশ্চিত করেন চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বাহার মিয়া।

এর আগে শুক্রবার রাতে সদর মডেল থানায় বাদী হয়ে মামলাটি করেন শহরের ক্লাবরোড এলাকার বাসিন্দা ইমান হোসেন খানের ছেলে আল-আমিন হোসেন।

মামলার অন্য আসামিরা হলেন- জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. জহিরুল ইসলাম, জেলা যুবলীগের আহ্বায়ক মিজানুর রহমান ভুঁইয়া কালু, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমানসহ আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) মো. একরামুল হক বলেন, মামলায় জাহঙ্গীর শিকদার নামে একজন আসামিকে গ্রেপ্তার দেখানো হয়েছে। তিনি এর আগে আরেকটি মামলায় গ্রেপ্তার রয়েছেন।

চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বাহার মিয়া বলেন, মামলা দায়েরের পর কার্যক্রম চলমান এবং আসামিদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।

প্রসঙ্গত, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গত আগস্ট মাসে হামলা ও মারধরের ঘটনায় চাঁদপুর সদর মডেল থানায় আরও দুটি মামলা হয়েছে। এছাড়াও জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিকের বাড়িতে হামলা, ভাঙচুর, লুটপাট ও আগুন দেওয়ার ঘটনায় আরেকটি মামলা হয়।

বাংলাদেশ সময়: ১৩৫৭ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।