ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

জাতীয়

খুলনা বেতারের প্রবীণ নাট্যশিল্পী মতিউর আর নেই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৭ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২২
খুলনা বেতারের প্রবীণ নাট্যশিল্পী মতিউর আর নেই

খুলনা: বাংলাদেশ বেতার খুলনা কেন্দ্রের প্রবীণ নাট্যশিল্পী এস এম মতিউর রহমান মতি (৮৬) আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

সোমবার (৩১ জানুয়ারি) ভোর ৫টার দিকে মহানগরের সিটি মেডিক্যাল কলেজ হাসপাতালে বার্ধক্যজনিত কারণে তার মৃত্যু হয়।

মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলে, তিন মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

খুলনা বেতারের নাট্য প্রযোজক মো. ইলিয়াস হোসেন সরদার বাংলানিউজকে বলেন, বার্ধক্যজনিত কারণে মতিউর রহমান ইন্তেকাল করেছেন। এছাড়া হার্ট ও কিডনিতে একটু সমস্যা ছিল। মাসখানেকের মতো অসুস্থ ছিলেন। ৩-৪ দিন ইমার্জেন্সিতে ছিলেন। মহানগরের আলামিন মহল্লার তার বাসভবন সংলগ্ন আলামিন মসজিদ প্রাঙ্গনে বাদ জোহর জানাজার নামাজ শেষে বসুপাড়া কবরস্থানে তাকে দাফন করা হবে।

তিনি জানান, খুলনা বেতারের স্পেশ্যাল গ্রেডের নাট্যকার, নাট্যশিল্পী ও নাট্য প্রযোজক ছিলেন মতিউর রহমান।

সাংস্কৃতিক ব্যক্তিত্ব চৌধুরী মিনহাজউজ্জামান সজল বলেন, মতিউর রহমান বিশিষ্ট বেতার ও মঞ্চ নাট্যশিল্পী, নাট্য নির্দেশক ও প্রযোজক, বেতার নাট্যকার-নাট্যশিল্পী সংসদ, খুলনা আঞ্চলিক পরিষদের অন্যতম উপদেষ্টা ছিলেন। তার সঙ্গে আমার সর্বশেষ বেতার নাটক শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের ‘পন্ডিত মশাই’ যা গত ২৪ জানুয়ারি বাংলাদেশ বেতার, খুলনা কেন্দ্র থেকে প্রচারিত হয়েছিল। তার মৃত্যুতে আমরা বেতার নাট্যকার নাট্যশিল্পী সংসদ (বেনানাশিস) পরিবার গভীরভাবে শোকাহত।

এদিকে নাট্যশিল্পী এস এম মতিউর রহমান মতির মৃত্যুতে খুলনার সর্বস্তরের সাংস্কৃতিক কর্মীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। তার বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন খুলনার বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতারা।

বাংলাদেশ সময়: ১০২৬ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২২
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।