ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

তেঁতুলিয়ায় ২ ব্যক্তিকে ৫২ হাজার টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২২
তেঁতুলিয়ায় ২ ব্যক্তিকে ৫২ হাজার টাকা জরিমানা

পঞ্চগড়: পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় টাস্কফোর্স অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুই ব্যক্তিকে ৫২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শুক্রবার (১৫ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলা সদরের তেঁতুলিয়া পিকনিক কর্নার এলাকায় অভিযান পরিচালনা করে পৃথকভাবে তাদের জরিমানা করা হয়।

তেঁতুলিয়া মডেল থানা পুলিশ, বিজিবি ও আনসার বাহিনীর যৌথ সহযোগিতায় এ টাস্কফোর্স অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা।

অভিযান সূত্রে জানা যায়, তেঁতুলিয়ার মহানন্দা নদীর ভাঙন থেকে বাংলাদেশী ভূ-খণ্ড, সরকারি সম্পদ ও ঝুঁকিপূর্ণ স্থাপনা রক্ষার্থে তেঁতুলিয়া ইউনিয়নের পুরাতন বাজারস্থ শিব মন্দির হতে পিকনিক কর্নারের ডাকবাংলো পর্যন্ত নদী থেকে পাথর ও বালু উত্তোলন নিয়ন্ত্রণ করার জন্য তেঁতুলিয়া কেন্দ্রীয় কবরস্থান ও পিকনিক কর্নার এলাকায় টাস্কফোর্স অভিযান পরিচালনা করা হয়।  

এসময় সরকারি নির্দেশনা অমান্য করে আবাসিক এলাকার ১ কিলোমিটারের মধ্যে মহানন্দা নদীর তলদেশ হতে বালু কেটে পাথর উত্তোলন করে গুরুত্বপূর্ণ সরকারি-বেসরকারি স্থাপনা, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের আওতাধীন নদী ভাঙন রোধে নির্মিত অবকাঠামো/নদী রক্ষা বাঁধ, চা বাগান, টিলার ক্ষতি সাধন এবং নদীর ভূ-প্রাকৃতিক পরিবেশ, মৎস্য, জলজ প্রাণি ও উদ্ভিদ বিনষ্ট করার দায়ে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ অনুযায়ী রশিদ (২৫) নামের এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।  

দন্ডপ্রাপ্ত রশিদ শালবাহান ইউনিয়নের প্রামানিকপাড়া গ্রামের রহমানের ছেলে। একই সময়ে ড্রাইভিং লাইসেন্স ও হেলমেট পরিধান ব্যতীত মোটরসাইকেল চালানোর দায়ে আরেক ব্যক্তিকে ২ হাজার টাকাসহ মোট ৫২ হাজার টাকা জরিমানা করা হয়।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।