ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

ওজনে দই কম দিচ্ছে রাজশাহী মিষ্টান্ন ভাণ্ডার!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৯ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২২
ওজনে দই কম দিচ্ছে রাজশাহী মিষ্টান্ন ভাণ্ডার!

রাজশাহী: ওজনে দই কম দিচ্ছে রাজশাহী মিষ্টান্ন ভাণ্ডার! এমন অভিযোগের সত্যতাও মিলেছে। কয়েকদিন আগে সেখান থেকে ১৯০ টাকায় ১ কেজি ৪০০ গ্রাম দই কিনেছিলেন ক্রেতা সৈয়দ মাহমুদ আহমেদ।

কিন্তু তার সন্দেহ হয় দই ওজনে কম আছে। পরে ওই ক্রেতা দইয়ের ভার নিয়ে তিনি অন্যত্র ওজনে ৩০০ গ্রাম কম পান।

এ ঘটনায় রাজশাহী মিষ্টান্ন ভাণ্ডারের বিরুদ্ধে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে গিয়ে লিখিত অভিযোগ করেন। পরে এর সত্যতা পেয়ে রাজশাহীর স্বনামধন্য এই মিষ্টি বিপণিকে নগদ ৫ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বিভাগীয় কার্যালয়। আজ বৃহস্পতিবার (২১ এপ্রিল) এ অর্থদণ্ড দেওয়া হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ বাংলানিউজকে জানান, সৈয়দ মাহমুদ আহমেদ নামে ওই ভোক্তা রাজশাহী মিষ্টান্ন ভাণ্ডার থেকে দই কিনেছিলেন ১ কেজি ৪০০ গ্রাম। কিন্তু সেখানে ৩০০ গ্রাম দধি কম ছিল। এ ব্যাপারে গত ৭ এপ্রিল তিনি লিখিত অভিযোগ দাখিল করেন। আজ সকাল ১০টার দিকে দুই পক্ষকে শুনানিতে ডাকা হয়। সেখানে দই কম দেওয়ার জন্য দায় স্বীকার করে নেন রাজশাহী মিষ্টান্ন ভাণ্ডারের প্রতিনিধি অনিক সরকার। পরে ওজনে কারচুপির অভিযোগে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে প্রতিষ্ঠানটিকে নগদ ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এরপর সরকারি বিধি অনুযায়ী, অভিযোগকারীকে আরোপিত জরিমানার ২৫ শতাংশ অর্থাৎ ১ হাজার ২৫০ টাকা দেওয়া হয়।

বাকি অর্থ রাষ্ট্রীয় কোষাগারে জমা করা হয়েছে বলেও জানান ওই ভোক্তা অধিকার কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২২
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।