ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

জাতীয়

মরণকালে অ্যান্টিবায়োটিকেও কাজ হবে না, আ. লীগকে এ্যানি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, মে ৩১, ২০২২
মরণকালে অ্যান্টিবায়োটিকেও কাজ হবে না, আ. লীগকে এ্যানি

লক্ষ্মীপুর: ক্ষমতাসীন আওয়ামী লীগকে উদ্দেশ্য করে মরণকালে অ্যান্টিবায়োটিকেও কাজ হবে না বলে মন্তব্য করেছেন কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি। লক্ষ্মীপুর জেলা কমিটির এ আহ্বায়ক বলেন, জয় কালে ক্ষয় নাই, মরণ কালে ওষুধ নাই।

সে ওষুধ বিএনপির হাতে। কোনো এন্টিবায়োটিকেও কাজ হবে না।

আওয়ামী লীগকে হুঁশিয়ারি দিয়ে দিয়ে তিনি আরও বলেন, আন্দোলন শুরু হয়ে গেছে। বিএনপির অঙ্গসংগঠন রাস্তায় নেমে গেছে। রাস্তায় নেমেছি, রাস্তা আর ছাড়বো না। আন্দোলনে ঢাকার রাস্তা এখন গরম। এ আন্দোলনের মাধ্যমেই ফ্যাসিবাদী সরকারের পতন ঘটানো হবে। চলতি বছরেই সত্যিকারের নির্বাচন হবে।

মঙ্গলবার (৩১ মে) বিকেলে বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মৃত্যু বার্ষিকী উপলক্ষে জেলা বিএনপির আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে এসব কথা বলেন এ্যানি। আয়োজনে তিনি সভাপতিত্ব করেন।

আলোচনা সভায় জিয়াউর রহমানকে ক্ষণজন্মা মহানায়ক আখ্যা দিয়ে এ্যানি বলেন, দেশের ইতিহাসের সঙ্গে তার নাম জড়িয়ে আছে। দেশের ইতিহাস থেকে তার নাম মোছার চেষ্টা করা হচ্ছে। কিন্তু তা সম্ভব নয়। কারণ, জিয়াউর রহমানের স্থান জনগণের অন্তরে।

জিয়াউর রহমান সরকার গঠন করে দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করার লক্ষ্যে কাজ করেছেন। প্রত্যন্ত অঞ্চলে গিয়ে খাল খনন করেছেন। ইরিগ্রেশনের মাধ্যমে ফসল উৎপাদন বৃদ্ধিতে জনগণকে নির্দেশনা দিয়েছেন। তার রাজনীতিতে লুটপাট বলে কোনো শব্দ ছিল না। এজন্যই মানুষ তাকে হৃদয়ে স্থান করে নিয়েছে।

বিএনপির প্রচার সম্পাদক আরও বলেন, জিয়াউর রহমানের আদর্শের রাজনীতিকে খালেদা জিয়া এগিয়ে নিয়ে যাচ্ছেন। তিনি গণতন্ত্রের জন্য লড়াই করছেন। জনগণকে ভোটের অধিকার ফিরিয়ে দিতে গিয়ে খালেদা জিয়া আজ নির্যাতিত বলেও তিনি মন্তব্য করেন।

জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক অ্যাডভোকেট হাছিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া। আরও উপস্থিত ছিলেন জেলা বিএনপির সদস্য সচিব সাহাব উদ্দিন সাবু, বিএনপি নেতা নিজাম উদ্দিন ভূঁইয়া, হারুনুর রশিদ বেপারী, মাঈন উদ্দিন চৌধুরী রিয়াজ ও মনিরুল ইসলাম হাওলাদার প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, মে ৩১, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।