ঢাকা, শনিবার, ২৩ ভাদ্র ১৪৩১, ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

কেরানীগঞ্জে মাঠ দখল করে রাস্তা নির্মাণের প্রতিবাদ

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২২
কেরানীগঞ্জে মাঠ দখল করে রাস্তা নির্মাণের প্রতিবাদ মানববন্ধন।

কেরানীগঞ্জ: ঢাকার কেরানীগঞ্জে ঐতিহ্যবাহী সোনাকান্দা খেলার মাঠ দখল করে রাস্তা নির্মাণের প্রতিবাদে মানববন্ধন করেছেন এলাকার সর্বস্তরের জনগণ।  

রোববার (২৩ অক্টোবর) সকালে উপজেলার রোহিতপুর ইউনিয়নের সোনাকান্দা জাগরণী সংঘ মাঠে অনুষ্ঠিত মানববন্ধনে নানা বয়সী শতাধিক লোক অংশগ্রহণ করেন।

 

তাদের দাবি মাঠ দখল করে রাস্তা নয়, ভবিষ্যত প্রজন্মের জন্য মাঠ ছেড়ে দিতে হবে। যেখানে বর্তমান সরকার চাচ্ছে মাঠে খেলা ফিরিয়ে আনতে সেখানে কিছু মানুষের সুবিধার জন্য এ রাস্তা হতে পারে না। আমরা রাস্তা চাই তবে মাঠ দখল করে নয়।  

মানববন্ধনে অংশগ্রহণকারীরা মাঠ রক্ষায় স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন।  

স্থানীয় যুবক রনী মোল্লাহ জানান, সোনাকান্দা খেলার মাঠটি উপজেলার গুরুত্বপূর্ণ ও ঐতিহ্যবাহী একই মাঠ। এই মাঠে খেলে গেছেন দেশের অনেক বরেণ্য খেলোয়াড়। এই মাঠের কারণেই সোনাকান্দা আজ পরিচিত এক জনপদ। এলাকার হাজারো যুবক এই মাঠকে ঘিরে স্বপ্ন দেখেন। মাঠের দুই পাশে ১২ ফুট করে রাস্তা চলে গেলে মাঠ ছোট হয়ে যাবে। এটা আর খেলার উপযোগী থাকবে না।  

কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মেহেদী হাসান জানান, এ ব্যাপারে তিনি অবগত নয়, সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে এ বিষয়ে পদক্ষেপ নেওয়া হবে। তবে মাঠ দখল করে রাস্তা নির্মাণের কোনো সুযোগ নেই বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।