ঢাকা, শনিবার, ২৩ ভাদ্র ১৪৩১, ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

৮ মাসের ছেলেকে বালিশচাপায় হত্যা, মায়ের ১০ বছরের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২২
৮ মাসের ছেলেকে বালিশচাপায় হত্যা, মায়ের ১০ বছরের কারাদণ্ড

পঞ্চগড়: পঞ্চগড়ে নিজের ৮ মাসের ছেলে সন্তানকে বালিশ চাপা দিয়ে হত্যার দায়ে হামিদা আক্তার (২৭) নামের এক নারীকে (মা) ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও এক বছর সশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

বুধবার (২৬ অক্টোবর) দুপুরে পঞ্চগড় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আনিছুর রহমান এ রায় দেন।

এর আগে ২০১৭ সালের ১৩ এপ্রিল ৮ মাস বয়সি শিশু সন্তান ইমরান আলীকে হত্যা করা হয়েছে এমন অভিযোগে আটোয়ারী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন শিশুটির চাচা মজনু মিয়া। মামলায় দীর্ঘ শুনানি শেষে হত্যার সত্যতা পেয়ে এ রায় দেন আদালত।

দণ্ড প্রাপ্ত আসামি হামিদা পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার দোহসুও এলাকার হাসান আলীর মেয়ে। পারিবারিক কলহের জেরে স্বামীর সঙ্গে বিচ্ছেদ হওয়ায় তিনি বাবার বাড়িতে থাকতেন।

আদালত সূত্রে জানা যায়, মামলার বাদী মজনু মিয়ার বাড়ি তেঁতুলিয়া উপজেলার লতিফগছ এলাকায়। তার ছোট ভাই আতারুল ইসলামের সঙ্গে যখন হামিদার বিচ্ছেদ ঘটে, তখন শিশু সন্তান ইমরানের বয়স ৮ মাস। আইন অনুযায়ী শিশুটি মায়ের কাছে থাকে। মা হামিদা শিশুটিকে নিয়ে আটোয়ারী উপজেলার দোহসুও গ্রামে বাবার বাড়িতে যান। বিচ্ছেদের পর সেখানে যাওয়ার মাত্র ৪ দিনের মাথায় ইমরানকে হত্যা করা হয়।

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) ও রাষ্ট্রপক্ষের আইনজীবী জাহাঙ্গীর আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে আদালতের এমন রায়ে অসুন্তুষ্টি প্রকাশ করে উচ্চ আদালতে আপিল করা হবে জানিয়েছেন আসামি পক্ষের আইনজীবী  আকবর আলী।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।