ঢাকা, শনিবার, ২৩ ভাদ্র ১৪৩১, ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

লালন অনুসারীদের ওপর হামলাকারীদের বিচার চেয়ে মানববন্ধন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২১ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২২
লালন অনুসারীদের ওপর হামলাকারীদের বিচার চেয়ে মানববন্ধন  লালন অনুসারীদের ওপর হামলাকারীদের বিচার চেয়ে মানববন্ধন । ছবি: শাকিল আহমেদ

ঢাকা: কুষ্টিয়ার দৌলতপুরের লাউবাড়িয়ায় ফকির লালন শাহর অনুসারীদের ওপর হামলার প্রতিবাদে এবং দায়ীদের বিচার চেয়ে মানববন্ধন করেছে সুফিবাদ সার্বজনীন ফাউন্ডেশন বাংলাদেশ। শুক্রবার (২৫ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে সুফিবাদ সার্বজনীন ফাউন্ডেশন বাংলাদেশের উপদেষ্টা খোরশেদ মুজিব বলেন, লালন সাঁইজি মানবমুক্তির একজন মহান পথপ্রদর্শক। ধর্ম-বর্ণ নির্বিশেষে তার দেখানো পথে শান্তিপূর্ণভাবে চলেছেন অনুসারীরা। অথচ তাদের ওপরেই হামলা চালিয়েছে ধর্মান্ধ সন্ত্রাসীরা। এসব ধর্মীয় উগ্রবাদীরা রাষ্ট্র্বের জন্য হুমকি।

সংগঠনের অন্যতম সদস্য মাঈনুল কবীর চিশতি বলেন, যারা সুফিবাদে বিশ্বাস করেন, তারা সব মতাদর্শের মানুষকে আপন করে নিতে পারেন। যারা লালন অনুসারীদের ওপর সন্ত্রাসী হামলা করেছে, তারা উগ্রবাদী। উগ্রবাদীদের কোনো ধর্ম নেই।

এ সময় লালন সাঁইজির অনুসারীদের ওপর হামলার তীব্র নিন্দা জানান বক্তারা। পাশাপাশি এই ঘটনার সঙ্গে জড়িতদের আইনের আওতায় এনে শাস্তির দাবি জানান তারা।

সুফিবাদ সার্বজনীন ফাউন্ডেশন বাংলাদেশের কেন্দ্রীয় আহ্বায়ক আল্লামা তৌহিদুল হক নিজাম চিশতীর সভাপতিত্বে এবং কেন্দ্রীয় সদস্য সচিব মাওলানা আনিসুর রহমান জাফরীর পরিচালনায় মানববন্ধনে আরও বক্তব্য রাখেন সংগঠনের অন্যতম উদ্যোক্তা সৈয়দ গোলাম মুইনুদ্দীন হিয়াজুড়ী, হাজী ইব্রাহীম খলিল প্রধান, সাংবাদিক আব্দুল মালেক প্রমুখ।

এসসি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।