ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

রাজনীতি

আরেকটি এক-এগারোর পরিকল্পনা বিএনপির: কাদের

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, জুন ১৩, ২০২৩
আরেকটি এক-এগারোর পরিকল্পনা বিএনপির: কাদের

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি বিদেশি শক্তিকে দিয়ে দুই বছরের জন্য তত্ত্বাবধায়ক সরকার বসানোর পরিকল্পনা করছে। নিজের দলের ফখরুদ্দীন, মঈনুদ্দিনকে বসাবে? আমরা বেঁচে থাকতে সেটা আর হবে না।

সব খবর আমরা রাখি। এক-এগারোর দুঃস্বপ্ন দেখে আর লাভ নেই।  

মঙ্গলবার (১৩ জুন) বিকেলে রাজধানীর হাজারীবাগে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি এখনো মনে মনে মনকলা খাচ্ছে। মনে করছে, এক তারিখের মতো, অক্টোবর মাস, সেই তত্ত্বাবধায়ক!

কাদের বলেন, বিএনপির নেতারা বলছেন, শেখ হাসিনার সময় শেষ, আওয়ামী লীগের সময় শেষ। আমি একটু জানতে চাই, ফখরুল সাহেব, আমির খসরু সাহেব। কবে শেষ? দিন তারিখ বলুন। ১৪ বছর ধরে তো শুনছি। বলে রোজার ঈদের পর, কোরবানির ঈদের পর, তারপর বলে বর্ষার পর, পরীক্ষার পর। এই বছর না ওই বছর। আন্দোলন হবে কোন বছর? দেখতে দেখতে ১৪ বছর। মানুষ বাঁচে কয় বছর?

তিনি বলেন, ফখরুল সাহেব, সময় যখন শেষ, প্রেস কনফারেন্স করার সময়টা জানিয়ে দেবেন। আমরা এক গুচ্ছ গোলাপ, রজনীগন্ধা নিয়ে হাজির হবো। সময়টা বলুন। যেন আমরা সময়মতো আপনাদের হাতে ক্ষমতা তুলে দিতে পারি।  

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, কত কথা এরা বলে। জনগণের কাছে একটা বিষয় আমরা জানতে চাই, আপনারা কি মনে করেন শেখ হাসিনা দেশটা ভালো চালিয়েছেন? লোডশেডিং কমে যায়নি? ফখরুল আপনার দোয়া! শকুনের দোয়া কাজে লাগেনি। তাপমাত্রা আরও কমবে। লোডশেডিং আরও কমে যাবে। কয়টা দিন অপেক্ষা করেন।  

বাজেট প্রসঙ্গে তিনি বলেন, বাজেটে একটু ঘাটতি ছিল। জাপান সহযোগিতা করেছে। সোয়া ৪০০ মিলিয়ন।  

কাদের বলেন, শেখ হাসিনা যখন বিদেশে সম্মানিত হন, বাংলাদেশের মানুষ তখন খুশি হয়, কষ্ট পায় বিএনপি। তাদের কলিজা শুকিয়ে যায়। শেখ হাসিনা সম্মান আনছে দেশের জন্য, এটা যখন দেখে, তখন তাদের মুখের দিকে তাকানো যায় না।  

রবীন্দ্রনাথের কবিতার চরণ উদ্ধৃত করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সুষ্ঠু নির্বাচনে আওয়ামী লীগ জয়ী হলে, বিএনপি ও তাদের দোসররা কোনোদিন পরাজয় মেনে নেবে না। কাদম্বিনী মরিয়া প্রমাণ করিল সে মরে নাই।  

তিনি বলেন, ৫২ দল, ৫৩ দল এগুলো ভুয়া। বেগম জিয়া নাকি দেশ চালাবেন ডিসেম্বর মাসে! বিএনপি একটা দল! তারা আইন মানে না, বিচার মানে না, সালিশ মানে না। তারা আইন অমান্যকারী।  

নির্বাচনের জন্য আওয়ামী লীগ প্রস্তুত উল্লেখ করে কাদের বলেন, আমরা প্রস্তুত আছি। নির্বাচন হবে সংবিধান অনুযায়ী। যারা বাধা দেয়, যুক্তরাষ্ট্রের ভিসা নীতি তাদের বাধা দেয় কি না, আমরা তা দেখতে চাই।  

গাজীপুর, খুলনা ও বরিশালের মতো সামনের সব নির্বাচন সুন্দর হবে জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সংবিধানের নিয়ম কারো জন্য অপেক্ষা করে না।  

সমাবেশে অন্যদের মধ্যে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কামরুল ইসলাম, মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফি, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, জুন ১৩, ২০২৩
এনবি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।