ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

রাজনীতি

হেরে আ.লীগকে প্রমাণ করতে হবে নির্বাচন সুষ্ঠু হয়েছে: ওবায়দুল কাদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, জুন ২০, ২০২৩
হেরে আ.লীগকে প্রমাণ করতে হবে নির্বাচন সুষ্ঠু হয়েছে: ওবায়দুল কাদের

ঢাকা: নির্বাচনে হেরে আওয়ামী লীগকে বিএনপির কাছে প্রমাণ করতে হবে যে নির্বাচন সুষ্ঠু হয়েছে, এমন মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।  

মঙ্গলবার (২০ জুন) দুপুরে ঢাকার স্বামীবাগ ইসকন আশ্রমে শ্রী শ্রী জগন্নাথদেবের রথযাত্রা উৎসব উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, ‌‘রবীন্দ্রনাথের কাদম্বিনী মরিয়া প্রমাণ করিল, সে মরে নাই। নির্বাচনে হেরে আওয়ামী লীগকে প্রমাণ করতে হবে যে নির্বাচনটা সুষ্ঠু হয়েছে। আজকে বাংলাদেশের যে, যত শঙ্কায় বা সংশয়ে থাকুক, নির্বাচন অবাধ এবং নিরপেক্ষ হবে। নির্বাচন কারো আবেগ, উদ্বেগে হবে না। কোনো বহিঃশক্তির পরামর্শ অনুযায়ী হবে না। নির্বাচন হবে আমাদের সংবিধান অনুযায়ী।

আগামী নির্বাচনে ভারত আওয়ামী লীগকে ক্ষমতায় বসাবে, এমন চিন্তা উদ্ভট মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, একাত্তরে ভারতের কয়েক হাজার সৈন্য আমাদের মুক্তিযুদ্ধে রক্ত দিয়েছে। পাশাপাশি ভারত আমাদের দুঃসময়ের বন্ধু। তার মানে এই নয় যে, বাংলাদেশের নির্বাচনে ভারত এসে আমাদেরকে ক্ষমতায় বসাবে। এমন উদ্ভট চিন্তা আমরা করি না। ভারত একটা গণতান্ত্রিক দেশ, তারাও করে না। বাংলাদেশের কোনো নির্বাচনে ভারত হস্তক্ষেপ করেনি।

কারো ভিসা নীতির দিকে তাকিয়ে আমরা নির্বাচনে যাচ্ছি না, এমন মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, ভিসা নীতি বা নিষেধাজ্ঞা এ সব বিবেচনা করে আমরা নির্বাচন করব না। আমাদের নজর সংবিধানের দিকে, আমাদের নজর আমাদের জনগণের দিকে।

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, তারা (টিআইবি) ৫ মে রাজধানীর শাপলা চত্বরে হেফাজতের সমাবেশ ৭৭ জন মারা গেছে বলে তথ্য দিয়েছিল। পরে দেখা গেল ৬৬ জন ছাত্র মাদ্রাসায় ক্লাস করতেছে।

অনুষ্ঠানের উদ্বোধন করেন ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনের পরিচালক মৃন্ময় চক্রবর্তী। আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ ইসকন যুগ্ম সাধারণ সম্পাদক গৌরাঙ্গ দাস ব্রহ্মচারী। সভাপতিত্ব করেন সংগঠনের সাধারণ সম্পাদক ও ইসকন স্বামীবাগের অধ্যক্ষ চারু চন্দ্র দাশ ব্রহ্মচারী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, কার্যনির্বাহী সদস্য নির্মল চ্যাটার্জি, মহানগর সর্বজনীন পূজা কমিটির সভাপতি মনীন্দ্র কুমার নাথ, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. চন্দ্রনাথ পোদ্দার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, জুন ২০, ২০২৩
ইএসএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।