ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

রাজনীতি

আ. লীগ জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসের পথে হাঁটছে: সালাম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, জুলাই ২১, ২০২৩
আ. লীগ জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসের পথে হাঁটছে: সালাম

ঢাকা: বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম বলেছেন, ভোটারবিহীন সরকারের বিরুদ্ধে গোটা জাতি ঐক্যবদ্ধ। ঐক্যবদ্ধ এই আন্দোলনকে নস্যাৎ করতে সরকার নানা ষড়যন্ত্র শুরু করেছে।

কোনো লাভ হচ্ছে না দেখে জনবিচ্ছিন্ন আওয়ামী লীগ এখন সন্ত্রাসের পথে হাঁটছে।

শুক্রবার (২১ জুলাই) বিকেলে নয়াপল্টনের ভাসানী মিলনায়তনে আয়োজিত এক যৌথসভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

সালাম বলেন, আজ শুধু সংসদ নয়, সিটি করপোরেশনের মেয়রসহ যারা জনপ্রতিনিধি নির্বাচিত হয়েছেন, সবাই ভোটচুরি করে নির্বাচিত হয়েছেন। এই আওয়ামী লীগের শাসনামলে ইউপি নির্বাচনেও জোর করে দলীয় প্রার্থীদের নির্বাচিত করা হয়েছে। এ জনপ্রতিনিধিরা জনগণের ভোটে নির্বাচিত হননি বিধায় তাদের দেশ ও জাতির প্রতি তাদের কোনো দায়বদ্ধতা নেই। এ কারণে ডেঙ্গুতে মানুষ মরছে আর মেয়র সপরিবারে বিদেশে ভ্রমণ করছে।  

তিনি বলেন, লক্ষ্মীপুরে হত্যা করা হলো বিএনপিকর্মীকে, অথচ মামলা দেওয়া হলো বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে। মিরপুর, কুমিল্লা, পিরোজপুরসহ বিভিন্ন জেলায় বিএনপির শান্তিপূর্ণ পদযাত্রা কর্মসূচিতে হামলা করল সরকার দলীয় সন্ত্রাসীরা। অথচ মামলা হলো বিএনপি নেতাকর্মীদের নামে। সরকার অত্যাচারের শেষ সীমানায় চলে গেছে। এবার প্রতিবাদ নয়, জনগণকে নিয়ে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

মহানগর দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব তানভীর আহমেদ রবিনের সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন মহানগর দক্ষিণের সিনিয়র যুগ্ম আহ্বায়ক নবী উল্লাহ নবী, যুগ্ম-আহবায়ক ইউনুস মৃধা, মোহাম্মদ মোহন, মোশাররফ হোসেন খোকন, আব্দুস সাত্তার, আনম সাইফুল ইসলাম, মনির চেয়ারম্যানসহ মহানগর দক্ষিণ বিএনপির সদস্য, থানা ও ওয়ার্ড বিএনপির নেতারা।  

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, জুলাই ২১, ২০২৩
টিএ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।