ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

রাজনীতি

সাঈদীর মৃত্যুতে স্ট্যাটাস: ফেনীতে ছাত্রলীগের ২০ নেতাকে বহিষ্কার 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৩
সাঈদীর মৃত্যুতে স্ট্যাটাস: ফেনীতে ছাত্রলীগের ২০ নেতাকে বহিষ্কার 

ফেনী: মানবতাবিরোধী অপরাধের মামলায় আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে সমবেদনা (স্ট্যাটাস) জানিয়ে পোস্ট দেওয়ায় ফেনীতে ছাত্রলীগের ২০ নেতাকে সাংগঠনিক দায়িত্ব থেকে অব্যাহতি (সাময়িক বহিষ্কার) দেওয়া হয়েছে। অবশ্য অব্যাহতি দেওয়া প্রেসরিলিজে সাঈদীর ব্যাপারটি উল্লেখ করেননি।

জেলা ছাত্রলীগের সভাপতি তোফায়েল আহমেদ তপু এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

শনিবার (১৯ আগস্ট) রাতে ফেনী জেলা ছাত্রলীগের সভাপতি তোফায়েল আহাম্মদ তপু ও সাধারণ সম্পাদক মো. নুর করিম জাবেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ বিষয়ে জানানো হয়।

সাময়িক বহিষ্কৃতরা হলেন- ফেনী জেলা ছাত্রলীগের ছাত্রবৃত্তি সম্পাদক নজরুল ইসলাম জাবেদ, সদস্য আব্দুল্লাহ আল মামুন ও রাকিব উদ্দিন, ফেনী সরকারি কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন শিবলু ও মো. মোস্তাফিজুর রহমান রিয়াদ, সাংগঠনিক সম্পাদক মো. ওসমান গণি শুভ, উপ-দপ্তর সম্পাদক মো. আল মামুন, সমাজসেবা সম্পাদক আবদুল্লাহ আল আরাফাত, উপ-বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবু সাঈদ, ফেনী সদর উপজেলা ছাত্রলীগের সহ-সম্পাদক হাসান আহাম্মদ, ছনুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি জামাল উদ্দিন রাজু, ফেনী পৌর ছাত্রলীগের ক্রীড়া সম্পাদক মো. শরিফ উদ্দিন ফরহাদ, দাগনভূঞা উপজেলা ছাত্রলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক জোবায়েদ হোসেন বাদল, ফেনী পৌর ছাত্রলীগের গণশিক্ষা বিষয়ক সম্পাদক জাহিদুল ইসলাম মুন্না, দাগনভূঞা উপজেলা ছাত্রলীগের প্রচার সম্পাদক ফজলুর রহমান, দাগনভূঞা পৌর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নাজমুল হক পরান, ইকবাল মেমোরিয়াল কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি জাহিদ হাসান শুভ, সোনাগাজী উপজেলা ছাত্রলীগের উপ-বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক শেখ রাসেল, মতিগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আমির হোসেন রনি ও ফুলগাজী উপজেলা ছাত্রলীগের উপ-গণশিক্ষা বিষয়ক সম্পাদক মো. আনোয়ার হোসেন।

এ ব্যাপারে জেলা ছাত্রলীগের সভাপতি তোফায়েল আহমেদ তপু বলেন, ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী ও কেন্দ্রীয় ছাত্রলীগের পরামর্শক্রমে তাদের সাময়িক বহিষ্কার করা হয়েছে। তাদের স্থায়ী বহিষ্কারের জন্য কেন্দ্রীয় ছাত্রলীগের কাছে সুপারিশ করা হয়েছে।

ফেনী জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মো. নুর করিম জাবেদ বলেন, সংগঠনের শৃঙ্খলা ও নীতি আদর্শ পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে ২০ জনকে ছাত্রলীগের সব কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হলো। বাংলাদেশ ছাত্রলীগ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া অসাম্প্রদায়িক চেতনা বহনকারী একটি সংগঠন। বাংলাদেশ ছাত্রলীগে নীতি-আদর্শ ভুলে নৈতিক অবক্ষয় হওয়া কারো স্থান নেই।

নাম না প্রকাশ করা শর্তে অব্যাহতিপ্রাপ্ত এক ছাত্রলীগ নেতা জানান, কে রাজাকার, কে জামায়াত নেতা এটি বিবেচনা করে সহমর্মিতা জানানো হয়নি। একজন জনপ্রিয় ইসলামী বক্তার মৃত্যুতে আমি সমবেদনা জানিয়েছি। আগে আমি মুসলিম, তারপর ছাত্রলীগ।

এর আগে শুক্রবার (১৮ আগস্ট) ফেনী সদর উপজেলার ফকিরহাট মাদ্রাসা জামে মসজিদের খতিব মাওলানা মো. সলিমুল্লাহকে জুমার নামাজ শেষে মোনাজাতের পূর্বে মাওলানা দেলোয়ার হোসেন সাঈদীসহ আলেম-ওলামের জন্য দোয়া চাইলে কয়েকজন ছাত্রলীগকর্মী তাকে থামিয়ে দিয়ে মারধর করে মসজিদ থেকে বের করে দেন।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৩
এসএইচডি/জেএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।