ঢাকা, মঙ্গলবার, ১৫ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

রাজনীতি

‘দেশে এখন দুর্নীতি সর্বগ্রাসী রূপ নিয়েছে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২৩
‘দেশে এখন দুর্নীতি সর্বগ্রাসী রূপ নিয়েছে’ জাতীয় পার্টির (জেপি) মহাসচিব এবং সাবেক শিক্ষামন্ত্রী শেখ শহীদুল ইসলাম

ঢাকা: ‘দেশে এখন দুর্নীতি সর্বগ্রাসী রূপ নিয়েছে’ বলে মন্তব্য করেন জাতীয় পার্টির (জেপি) মহাসচিব এবং সাবেক শিক্ষামন্ত্রী শেখ শহীদুল ইসলাম।

শনিবার (৪ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে ‘যুবকরাই জাতির উন্নয়ন ও অগ্রগতির প্রধান নিয়ামক’ শীর্ষক আলোচনা সভায় তিনি একথা বলেন।

আলোচনা সভাটির আয়োজন করে জাতীয় যুব সংহতি।

শহীদুল ইসলাম বলেন, আগে টেবিলের নিচে, চায়ের দোকানে ঘুষ নেওয়া হতো। কিন্তু এখন সরাসরি অফিসে বসে ঘুষ নেওয়া হচ্ছে। খাজনা দিতে গেলে তহসিলদার ঘুষ চায়, ট্যাক্স দিতে গেলে ডেপুটি কমিশনার ঘুষ চায়,জামিনের জন্য গেলে  ম্যাজিস্ট্রেট ঘুষ চায়। এ হলো দেশের অবস্থা। মাদকের সর্বগ্রাসী থাবা আমাদের যুব সমাজকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে। দেশে এখন কিশোর গ্যাং তৈরি হয়েছে।

তিনি বলেন, শেখ হাসিনা বলেছেন সন্ত্রাস জিরো টলারেন্স। কিন্তু এদেশে প্রতিনিয়ত সন্ত্রাসী কর্মকাণ্ড হয়। এদেশে সন্ত্রাসীরা, ছিনতাইকারীরা বুক ফুলিয়ে ঘুরে বেড়ায়।

দেশে নতুন আরেকটি রেনেসাঁর জাগরণ ঘটাতে হবে উল্লেখ করে শহীদুল ইসলাম বলেন, ন্যায় এবং সত্যকে প্রতিষ্ঠিত করতে হবে। এ দায়িত্ব যুব সমাজকে নিতে হবে। বিএনপি রাষ্ট্র পুনর্গঠনের জন্য যে ৩৪ দফা দিয়েছে এসব কিছু করে কোনো লাভ হবে না।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন জাতীয় পার্টির চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু, জাতীয় যুব সংহতি সংগঠনের সভাপতি অ্যাডভোকেট এনামুল ইসলাম রুবেল ও জাতীয় যুব সংহতি সংগঠনের সাধারণ সম্পাদক মাহ্ফুজ আলম।


বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২৩
ইএসএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।