ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

রাজনীতি

ইন্দুরকানীতে সরকারি গাছ কাটায় আ.লীগ নেতার বিরুদ্ধে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, জুলাই ১০, ২০২৪
ইন্দুরকানীতে সরকারি গাছ কাটায় আ.লীগ নেতার বিরুদ্ধে মামলা

পিরোজপুর: পিরোজপুরের ইন্দুরকানীতে সড়কের পাশে থাকা সরকারি গাছ কাটায় আওয়ামী লীগ নেতা মৃধা মনিরুজ্জামানসহ তিনজনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে।  

গাছ কাটার ঘটনায় বুধবার (১০ জুলাই) শ্রমিক অহিদুল ইসলাম নামে একজনকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে।

 

এর আগে মঙ্গলবার (৯ জুলাই) রাতে পিরোজপুর বন কর্মকর্তা নির্মল কুমার দত্ত বাদী হয়ে তিনজনের বিরুদ্ধে ইন্দুরকানী থানায় মামলা দায়ের করেন। সরকারি গাছ কাটার সঙ্গে জড়িত থাকার অভিযোগে অভিযুক্ত মৃধা মনিরুজ্জামান উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পদে রয়েছেন।

থানায় দায়ের হওয়া অভিযোগ সূত্রে জানা গেছে, গত ২১ জুন উপজেলার সদর ইউনিয়নের দক্ষিণ ভবানীপুর ওয়ার্ডের আকনবাড়ীর সামনে ইন্দুরকানী-চন্ডিপুর সড়কের পাশে বন বিভাগের রোপণ করা তিনটি চাম্বল ও দুটি মেহগনি গাছ শ্রমিক দিয়ে কেটে নিয়ে যান আওয়ামী লীগ নেতা মনিরুজ্জামান। এরপর গাছগুলো খণ্ড খণ্ড করে তার প্রতিষ্ঠিত স্কুলের সামনে রাখা হয়। পরে গাছগুলো স্কুল থেকে বিভিন্ন স্থানে লুকিয়ে রাখেন ওই আওয়ামী লীগ নেতা।   

ইন্দুরকানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান তালুকদার জানান, সড়কের পাশে বন বিভাগের রোপণ করা গাছ কাটার ঘটনায় তিনজনের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। এ ঘটনায় বুধবার (১০ জুলাই) সকালে শ্রমিক অহিদুল ইসলাম নামে একজনকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

অভিযুক্ত আওয়ামী লীগ নেতা মনিরুজ্জামানের সঙ্গে মোবাইলফোনে কথা হলে তিনি বলেন, তিনি গাছ কাটার সঙ্গে জড়িত নন। কিছু লোক তাকে উদ্দেশ্যমূলকভাবে তাকে হয়রানি করতে ওই গাছ কাটার অভিযোগ দিয়েছেন।

পিরোজপুর বন কর্মকর্তা নির্মল কুমার দত্ত জানান, আওয়ামী লীগ নেতা মনিরুজ্জামান মহাসড়কের পাশে বন বিভাগের রোপণ করা লক্ষাধিক টাকার গাছ কোনো অনুমতি না নিয়ে কেটে নিয়ে যায়। পরে গাছগুলো উদ্ধার করতে না পাড়ায় থানায় মামলা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, জুলাই ১০, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।