ঢাকা, বৃহস্পতিবার, ১০ শ্রাবণ ১৪৩১, ২৫ জুলাই ২০২৪, ১৮ মহররম ১৪৪৬

রাজনীতি

নাশকতাকারীরা আরও খারাপ পরিস্থিতি তৈরি করতে পারে: কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৪
নাশকতাকারীরা আরও খারাপ পরিস্থিতি তৈরি করতে পারে: কাদের

ঢাকা: নাশকতাকারীরা এখনো ঘাপটি মেরে আছে, আরো খারাপ পরিস্থিতি সৃষ্টি করতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (২৫ জুলাই) তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে এক সমন্বয় সভায় দেওয়া বক্তব্যে ওবায়দুল কাদের এ আশঙ্কা প্রকাশ করেন।

 

এ সমন্বয় সভায় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের কয়েকটি ওয়ার্ডের নেতারা উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদের বলেন, শান্তিপূর্ণ পথে নয়, চোরাগোপ্তা পথে তাণ্ডবলীলা চালিয়ে ক্ষমতা দখল করতে চায় বিএনপি-জামায়াত। তারা নির্বাচন চায় না, গণতন্ত্র চায় না। তাদের পথ শান্তিপূর্ণ নয়, তাদের পথ দেশকে অস্থিতিশীল করে রক্তস্রোতের ওপর দাঁড়িয়ে ক্ষমতা দখল। এটাই তাদের মূল লক্ষ্য ৷ দেশের অর্জনের স্থাপনাগুলোকে পূর্বপরিকল্পনার নীলনকশা অনুযায়ী তাণ্ডবলীলা চালিয়েছে বিএনপি-জামায়াতের সশস্ত্র ক্যাডাররা। বিএনপির পলাতক দণ্ডিত নেতা তারেক রহমান সারা দেশ থেকে নাশকতার আসামিদের ঢাকায় জড়ো করেছেন সহিংসতা চালাতে।

এ সমন্বয় সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল  হক, সুজিত রায় নন্দী প্রমুখ ৷ আরও উপস্থিত ছিলেন ঢাকা উত্তরের অন্তর্গত দলীয় সংসদ সদস্য, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা।

এর পর দুপুরে বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত নিম্নআয়ের মানুষদের মধ্যে খাদ্য বিতরণ অনুষ্ঠানে আসেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। অনুষ্ঠানে ওবায়দুল কাদের কষ্টে থাকা মানুষের জন্য এ কর্মসূচি অব্যাহত রাখা হবে বলে জানান।

তিনি বলেন, আজকে যে পরিস্থিতি আরো খারাপ হতে পারে। শত্রুরা আড়ালে আবডালে আরো প্রস্তুতি নিয়ে আক্রমণ করতে পারে। বিএনপি জামায়াতের টার্গেট শেখ হাসিনার সরকারের পতন। আজকে সাহসী নেতার দরকার। সাহস করে এ পরিস্থিতি মোকাবিলা করার জন্য প্রস্তুত হোন।

এ সময় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি  আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দলের কেন্দ্রীয় ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের নেতারা।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৪
এসকে/এসএএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।