ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

রাজনীতি

সরকারের পদত্যাগের দাবিতে গণতান্ত্রিক ছাত্র জোটের কালো পতাকা মিছিল

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৪
সরকারের পদত্যাগের দাবিতে গণতান্ত্রিক ছাত্র জোটের কালো পতাকা মিছিল ছবি: শাকিল আহমেদ

ঢাকা: সরকারের পদত্যাগ, শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া, কারফিউ প্রত্যাহার ও হামলা, মামলা দিয়ে তুলে নেওয়া বন্দি ছাত্রদের মুক্তির দাবিতে রাজধানীতে কালো পতাকা মিছিল করেছে গণতান্ত্রিক ছাত্র জোট।

রোববার (২৮ জুলাই) দুপুর পৌনে ১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে এ কালো পতাকা মিছিল শুরু করেন জোটের নেতাকর্মীরা।

প্রেসক্লাব থেকে শুরু হওয়া মিছিলটি পুরানা পল্টন মোড়ে গিয়ে শেষ হয়।

এ সময় মিছিল থেকে সরকারবিরোধী বিভিন্ন ধরনের স্লোগান দিতে দেখা যায়।

কালো পতাকা মিছিল শেষে পুরানা পল্টন মোড়ে সংক্ষিপ্ত সমাবেশ করেন গণতান্ত্রিক ছাত্র জোটের নেতাকর্মীরা।

সেখানে বক্তারা বলেন, ছাত্রদের কোটা সংস্কার আন্দোলন গণঅভ্যুত্থানে রূপ নিয়েছে। সেই গণঅভ্যুত্থান দমনের জন্য সরকার নৃশংস হত্যাকাণ্ড চালিয়েছে। বাসা-বাড়ি থেকে ছাত্রদের তুলে নেওয়া হয়েছে। আমরা এর প্রতিবাদে আমরা কালো পতাকা মিছিল করছি।

গণতান্ত্রিক ছাত্র জোটের কেন্দ্রীয় সমন্বয়ক ও ছাত্র ইউনিউনের সভাপতি রাগীব নাঈম বলেন, ছাত্রদের আন্দোলন আর ছাত্রদের আন্দোলন বলে আলাদা করার সুযোগ নেই। নয় বছরের শিশু থেকে ৫০ বছরের মানুষকে হত্য করা হয়েছে। এত কম সময় চালানো এ হত্যাকাণ্ড গণহত্যা। আসুন, সব শ্রেণি-পেশার মানুষ এ স্বৈরাচার সরকারের পদত্যাগের আন্দোলনে যোগ দিন। যতদিন এ স্বৈরাচারের পতন না হবে, ততদিন এ আন্দোলন চলবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক রাফিকুল জামান ফরিদ, বিপ্লবী ছাত্র মৈত্রীর সভাপতি দিলীপ রায় ও গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলের সভাপতি সায়েদুল হক নিশান।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৪
এসসি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।