ঢাকা, বুধবার, ৩০ শ্রাবণ ১৪৩১, ১৪ আগস্ট ২০২৪, ০৮ সফর ১৪৪৬

রাজনীতি

মানুষ হত্যাকারীদের রাজনীতি করার অধিকার নেই: আমিনুল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৪
মানুষ হত্যাকারীদের রাজনীতি করার অধিকার নেই: আমিনুল

ঢাকা: স্বরাষ্ট্র উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) সাখাওয়াত হোসেনের এক বক্তব্যের প্রসঙ্গ উল্লেখ করে বিএনপির কেন্দ্রীয় ক্রীড়া বিষয়ক সম্পাদক ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব সাবেক ফুটবলার আমিনুল হক বলেছেন, আমি সাখাওয়াত সাহেবকে অনুরোধ করব, আমরা চাই আপনি এমন কোনো বক্তব্য দেবেন না, যে বক্তব্যের মাধ্যমে বাংলাদেশে আবার একটা নতুন করে বিভাজন সৃষ্টি হয়। আমরা চাই স্বৈরাচার মুক্ত বাংলাদেশ।

তিনি বলেন, তাদের বাংলাদেশের মাটিতে কোনো স্থান নেই। তাদের পক্ষ হয়ে কোনো কথা বলবেন না। আমরা চাই ছাত্রদের যে দাবি, আমাদের যে দাবি, আপনি নিউট্রাল থেকে বাংলাদেশের পুলিশ প্রশাসনকে কীভাবে সুন্দর করে সাজানো যায়, বাংলাদেশে কীভাবে অবাধ সুষ্ঠু নির্বাচন করা যায়, বাংলাদেশের মাটিতে কীভাবে সুন্দর শান্তি শৃঙ্খলা বজায় রাখা যায়, এই বিষয়গুলো নিয়ে আপনি কাজ করবেন।

আমিনুল বলেন, রাজনীতি করার অধিকার সবার রয়েছে কিন্তু আওয়ামী লীগ যারা স্বৈরাচার করেছে, মানুষ হত্যা করেছে, তাদের বাংলাদেশে রাজনীতি করার কোনো অধিকার নেই।

মঙ্গলবার (১৩ আগস্ট) দুপুরে রাজধানীর মিরপুর ২ নম্বর স্টেডিয়ামের সামনে থেকে প্রশিকা মোড় হয়ে মিরপর ৭ নম্বর দিয়ে মিল্ক ভিটা, রূপনগর আবাসিক মোড়, দুয়ারীপাড়া, মিরপুর সাড়ে ১১ নম্বর বাসস্ট্যান্ড এলাকায় সন্ত্রাস নৈরাজ্য বিরোধী জনসচেতনতা বাড়াতে মিছিল ও গণসংযোগ করে পথসভায় এসব কথা বলেন বিএনপির এই নেতা।

আমিনুল হক বলেন, আমাদের দাবি এখন স্পষ্ট, আমরা স্বৈরাচার শেখ হাসিনার ফাঁসি চাই। কারণ স্বৈরাচার শেখ হাসিনা গত ১৭ বছর ধরে বাংলাদেশে যে পরিমাণ মানুষ গুম করেছে, যে পরিমাণ মানুষকে হত্যা করেছে এবং আমাদের সদ্য যে ছাত্র-জনতার আন্দোলনের মাধ্যমে শেখ হাসিনার সরকারের পতন হয়েছে; সেই আন্দোলনে আমাদের ছাত্র-সাধারণ মানুষ ও বিএনপির নেতাকর্মীদের ওপর যেভাবে নির্বিচারে গুলি করে হত্যা করা হয়েছে, এর বিচার আমরা বাংলার মাটিতে অবশ্যই দেখতে চাই। শেখ হাসিনার সাথে যারা মন্ত্রী-এমপি ছিলেন, প্রশাসনের অনেকেই রয়েছেন, যারা তার আজ্ঞাবহ ছিলেন, তাদেরও আমারা বিচার দাবি করছি।

এ সময় কৃষকদল কেন্দ্রীয় কমিটির সভাপতি হাসান জাফির তুহিন, শ্রমিকদল ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব মো. কামরুজ্জামান, যুগ্ম আহ্বায়ক শফিউদ্দিন আহমেদ শিপন, ঢাকা মহানগর উত্তর বিএনপির সাবেক সদস্য এ বি এম এ রাজ্জাক।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৪
টিএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।