ঢাকা, বুধবার, ৩০ শ্রাবণ ১৪৩১, ১৪ আগস্ট ২০২৪, ০৮ সফর ১৪৪৬

রাজনীতি

ঝুট ব্যবসার দখল নিতে গিয়ে ৩ ঘণ্টা অবরুদ্ধ বিএনপি নেতা

অতিথি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৪
ঝুট ব্যবসার দখল নিতে গিয়ে ৩ ঘণ্টা অবরুদ্ধ বিএনপি নেতা

সাভার (ঢাকা): সাভারের বাড়ইপাড়ায় কারখানার ঝুট দখল চেষ্টাকালে স্থানীয়দের তোপের মুখে পড়েন বিএনপির সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক দলের (ঢাকা জেলা) সদস্য সচিব আসাদুজ্জামান মোহন। তিন ঘণ্টা অবরুদ্ধ থাকার পর ক্ষমা চেয়ে ঘটনাস্থল ত্যাগ করেন তিনি।

 

বুধবার (১৪ই আগস্ট) তানজিলা টেক্সটাইল লিমিটেড নামের কারখানা এলাকায় গিয়ে এ তথ্য জানা যায়।  

এ ব্যাপারে আসাদুজ্জামান মোহনের ছবি সম্বলিত একটি পোস্ট সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।

ওই পোস্টে লেখা হয়, বাড়ইপাড়া টেক্সটাইলে ওয়েস্টেজ (ঝুট) নিতে এলে মোহনকে এলাকাবাসী তিন ঘণ্টা আটকে রাখেন। পরে ক্ষমা চেয়ে তিনি এলাকা থেকে বিদায় হন। এরকম নেতা দলের জন্য ক্ষতিকর।  

খোঁজ নিয়ে জানা যায়, দীর্ঘদিন ধরে এই কারখানার ঝুট ব্যবসা নিয়ে বিরোধ চলে আসছিল। গেল নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী সাইফুল ইসলাম সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর একটি পক্ষ ঝুট ব্যবসা দখলে নেয়।  

তবে ৫ আগস্ট ছাত্র আন্দোলনের মুখে সংসদ সদস্যসহ স্থানীয় নেতাকর্মীরা এলাকা থেকে পালিয়ে যান। সেই সুযোগে কারখানা দখলের চেষ্টা চালাচ্ছেন মোহন।

গত ১৩ই আগস্ট বিকেলে কারখানার ঝুট অপসারণের প্রক্রিয়া শুরু করেন। এ খবর ছড়িয়ে পড়লে তাকে কারখানার ভেতরে অবরুদ্ধ করে রাখেন স্থানীয়রা।  

দখল চেষ্টার ঘটনা জানতে যোগাযোগ করা হলে মোহন বাংলানিউজকে বলেন, আমি কারখানার এক কর্মকর্তার সঙ্গে সৌজন্য সাক্ষাতের জন্য গিয়েছিলাম। কোনো ধরনের ঝুট ব্যবসা দখল চেষ্টা করিনি। আর এ ধরনের ঘটনাও ঘটেনি। সেখান থেকে চলে আসার পরে আমার বিরুদ্ধে মিথ্যা তথ্য ছড়ানো হচ্ছে।  

এ ব্যাপারে তানজিলা টেক্সটাইল লিমিটেডের অ্যাডমিন ম্যানেজার আব্দুল্লাহ আল মামুন বাংলানিউজকে বলেন, তিনি আমাদের কারখানায় এসেছিলেন। আমাদের ম্যানেজারের সঙ্গে কথা বলেছেন মোহন।  

কী কথা হয়েছে সে বিষয়ে কিছু জানাতে পারেননি তিনি।  

ঢাকা জেলা স্বেচ্ছাসেবক দলের সচিব নাজমুল হাসান অভি বাংলানিউজকে বলেন, বিষয়টি আমার জানা নেই। তবে দলের ভাবমূর্তি নষ্টের প্রমাণ পাওয়া গেলে অবশ্যই সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৪
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।