ঢাকা, বুধবার, ৩০ শ্রাবণ ১৪৩১, ১৪ আগস্ট ২০২৪, ০৮ সফর ১৪৪৬

রাজনীতি

মঠবাড়িয়ার যুবদল নেতার আগ্নেয়াস্ত্র হাতে তোলা ছবি ভাইরাল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৪
মঠবাড়িয়ার যুবদল নেতার আগ্নেয়াস্ত্র হাতে তোলা ছবি ভাইরাল

পিরোজপুর: পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা যুবদলের এক নেতার হাতে আগ্নেয়াস্ত্রসহ তোলা ছবি ছড়িয়ে পড়েছে অনলাইনে। ওই নেতার নাম তাহসিন জামান রোমেল।

 

তিনি মঠবাড়িয়া উপজেলার মঠবাড়িয়া পৌরসভার ৯ নং ওয়ার্ড এলাকার আবু জাফরের ছেলে এবং উপজেলা যুবদলের সদস্য সচিব।

জানা যায়, গত ৭ আগস্ট রোমেল নিজেই তার ফেসবুকে ছবিটি পোস্ট করেন, তবে কিছুক্ষণ পরে আবার ছবিটি সরিয়ে নেন। কিন্তু এর মধ্যেই ছবিটি বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে পড়ে।  

তার চাচা সিদ্দিকুর রহমান বাদশা মঠবাড়িয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান। আরেক চাচা শাহাবুদ্দিন মঠবাড়িয়া উপজেলা আওয়ামী লিগের উপদেষ্টা ছিলেন।

ছবি বিশ্লেষণে জানা যায়, গত ৫ আগস্ট শেখ হাসিনার সরকারের পতনের পর বিক্ষুব্ধ জনতা রাজধানীর ভাটারা থানায় আগুন দেয়। ওই সময় থানার সামনে প্রকাশ্যে একটি ভারী আগ্নেয়াস্ত্র নিয়ে ছবি তোলেন যুবদল নেতা তাহসিন জামান রোমেল। ছবিটি নিয়ে উপজেলা বিএনপির নেতা-কর্মী ও জনগণের মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক উপজেলা বিএনপির একাধিক নেতা বলেন, তাহসিন জামান রোমেলের অস্ত্র হাতে নিয়ে তোলা একটি ছবি ভাইরাল হয়েছে। এতে বোঝা যায় রোমেল সেখানে ছিলেন এবং সহিংসতায় অংশ নিয়েছেন। তার এমন কাজে বিএনপির ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। তার পরিবারের লোকজন ও আত্মীয়-স্বজন আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সরাসরি জড়িত থাকায় তিনি বিএনপির ভাবমূর্তি ক্ষুণ্ন করতে আওয়ামী লীগের মদতে এমন কাজ করতে পারেন বলে আমরা ধারণা করছি।

মঠবাড়িয়া উপজেলা যুবদলের একাধিক নেতা বলেন, তাহসিন জামান রোমেল ৫ আগস্টের পর থেকেই দলের নির্দেশনা অমান্য করে আওয়ামী লীগের সন্ত্রাসীদের সঙ্গে আঁতাত করে মঠবাড়িয়া উপজেলায় হামলা-ভাঙচুর চালাচ্ছেন এবং জনমনে ভীতি ও ত্রাসের সৃষ্টি করছেন। তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া প্রয়োজন।

এ বিষয়ে জানতে মঠবাড়িয়া উপজেলা যুবদলের সদস্য সচিব তাহসিন জামান রোমেলের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, তিনি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে ঢাকায় ছিলেন। গত ৫ আগস্ট বিকেলে ভাটারা থানায় অগ্নিসংযোগ ও লুটপাটকালে বেশ কিছু আগ্নেয়াস্ত্র রাস্তায় পরিত্যক্ত অবস্থায় দেখতে পান। এ সময় একটি অস্ত্র নিয়ে তিনি সেলফি তোলেন। পরে ওই দিন অস্ত্রটি সেনাবাহিনীর কাছে ফেরত দেন।  

এ বিষয়ে জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. নুরুল ইসলাম নয়ন বলেন, এমন ঘটনার বিষয়ে অভিযোগ পেলে তদন্তপূর্বক সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৪
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।