ঢাকা, বৃহস্পতিবার, ৩১ শ্রাবণ ১৪৩১, ১৫ আগস্ট ২০২৪, ০৯ সফর ১৪৪৬

রাজনীতি

বাবার মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা করলেন বিএনপি নেতা দুলু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৪
বাবার মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা করলেন বিএনপি নেতা দুলু

নাটোর: দীর্ঘদিন পর প্রয়াত বাবা ডা. নাসিরুদ্দীন তালুকদারের ৪৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা ও দোয়া মাহফিল করলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা পরিষদের সদস্য সাবেক উপমন্ত্রী অ্যাডভোকেট এম রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) দুপুরে নাটোরের নলডাঙ্গা উপজেলার বাসুদেবপুরে ডা. নাসিরুদ্দীন তালুকদার মহাবিদ্যালয় মাঠে এই স্মরণসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, এম রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

নলডাঙ্গা উপজেলা বিএনপির সভাপতি আতিকুর রহমান তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, জেলা বিএনপির সদস্য সচিব রহিম নেওয়াজ, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক ফরহাদ আলী দেওয়ান শাহিন, কাজী শাহ আলম, নাটোর পৌর বিএনপির সভাপতি এমদাদুল হক আল মামুন ও নলডাঙ্গা উপজেলা বিএনপির সাধারন সস্পাদক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন, সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম বুলবুল প্রমুখ।  

এসময় বাসুদেবপুরে ডা. নাসিরুদ্দীন তালুকদার মহাবিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, উপজেলার বিশিষ্ট সমাজসেবক ডা. নাসিরুদ্দীন তালুকদারের প্রচেষ্ঠাতেই নলডাঙ্গায় স্কুল, কলেজ, মাদ্রাসা, মসজিদ ও হাট বাজার প্রতিষ্ঠিত হয়েছে।

নলডাঙ্গা উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও প্রয়াত ডা. নাসিরুদ্দীন তালুকদারের নাতি শফিফুল ইসলাম বুলবুল বাংলানিউজকে জানান, ১৯৭৫ সালের ১৫ আগষ্ট তার নানা মৃত্যুবরন করেন। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার আগে পারিবারিকভাবে মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হত। কিন্তু গত ১৭ বছর ধরে সাবেক তত্ত্বাবধায়ক সরকার ও ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকারের আমলে কোনো স্মরণসভা ও দোয়া মাহফিল করতে দেওয়া হয়নি। আয়োজন তো দূরের কথা বাড়িতেই থাকতে দেওয়া হয়নি। নানাভাবে মামলা-হামলা, নির্যাতন চালানো হয়েছে তাদের ওপর দাবি করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।