ঢাকা, শনিবার, ১ ভাদ্র ১৪৩১, ১৭ আগস্ট ২০২৪, ১১ সফর ১৪৪৬

রাজনীতি

‘কোনো ষড়যন্ত্রেই আ.লীগ আর মাথা উঁচু করে দাঁড়াতে পারবে না’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৪
‘কোনো ষড়যন্ত্রেই আ.লীগ আর মাথা উঁচু করে দাঁড়াতে পারবে না’

নোয়াখালী: আওয়ামী লীগকে পতিত শক্তি উল্লেখ করে বিএনপি ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান বলেছেন, এ পতিত শক্তি বাংলার মাটিতে আর কোনো ষড়যন্ত্রের মাধ্যমে মাথা উঁচু করে দাঁড়াতে পারবে না।  

শুক্রবার (১৬ আগস্ট) বিকেলে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে প্রাণ হারানো নোয়াখালী সদরের পিয়াস মাহমুদ, মো. রাযহান ও মামুন হোসেনের কবরে পুষ্পার্ঘ্য অর্পণ ও জিয়ারত শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

এসময় তিনি শহীদের পরিবারকে আর্থিক অনুদান দেন। এরপর শহীদ পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করেন শাহজাহান।  

আওয়ামী লীগকে উদ্দেশ্য করে তিনি বলেন, নোয়াখালীতে সংখ্যালঘুদের ওপর কোনো অত্যাচার হয়নি। এমনকি আওয়ামী লীগ নেতাদের ওপরও কোনো হামলা হয়নি। এজন্য আমাদের অনেক কথা শুনতে হয়েছে। তারপরও সংখ্যালঘুদের ওপর ভর করে কিছু চক্রান্ত হয়েছে। যা এখনো অব্যাহত আছে। কিন্তু কোনো ষড়যন্ত্রের মাধ্যমেই ওই ফ্যাসিস্ট শক্তি বাংলার মাটিতে আর মাথা উঁচু করে দাঁড়াতে পারবে না।  

শাহজাহান আরও বলেন, নৃশংস অত্যাচার, নির্যাতন চালিয়ে আওয়ামী লীগ শেষ পর্যন্ত ক্ষমতায় টিকে থাকতে চেয়েছে।  কিন্তু যার পতন আল্লাহর দরবারে কবুল হয়, সে হাজার হাজার মানুষের রক্ত দিয়েও ক্ষমতায় টিকে থাকতে পারে না।  

দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, আওয়ামী লীগ জালেম ছিল, আমরা মজলুম ছিলাম। তাদের পরিচয় ভিন্ন, আমাদের পরিচয় ভিন্ন। আওয়ামী লীগের মত আমরা নতুন করে জালেম হতে চাই না। আমরা মানুষের মাঝে ইনসাফ প্রতিষ্ঠা করতে চাই।  

আওয়ামী লীগ শাসনামলের প্রসঙ্গ টেনে বিএনপির এ নেতা বলেন, আওয়ামী লীগ বিচার বিভাগ, প্রশাসন, পুলিশ, সামাজিক নেতাদের নেতৃত্বের আস্থা পুরোপুরি ধ্বংস করে দিয়েছে।  

এসময় বৈষম্যবিরোধী আন্দোলনে যুক্ত শিক্ষার্থীদের ধন্যবাদ জানান তিনি।

নোয়াখালী জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার বিএসসি, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রহমান, শহর বিএনপির সভাপতি আবু নাছের, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মাহবুব আলমগীর আলো, জেলা যুবদলের সভাপতি মঞ্জুরুল আজিম সুমন, জেলা ছাত্রদলের সভাপতি আজগর হোসেন দুখু এসময় উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৪
এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।