ঢাকা, শনিবার, ১৫ ভাদ্র ১৪৩১, ৩১ আগস্ট ২০২৪, ২৫ সফর ১৪৪৬

রাজনীতি

‘এই মুহূর্তে বন্যার্তদের বেশি প্রয়োজন চিকিৎসাসেবা’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৪
‘এই মুহূর্তে বন্যার্তদের বেশি প্রয়োজন চিকিৎসাসেবা’

ফেনী: বন্যাকবলিত এলাকায় এখন রোগব্যাধি দেখা দিচ্ছে; ডায়রিয়া, চর্মরোগসহ জ্বর, সর্দি, কাশিতে আক্রান্ত হচ্ছে বন্যার্ত এলাকার মানুষ। এ অবস্থায় বন্যার্তদের চিকিৎসাসেবা বেশি প্রয়োজন বলে উল্লেখ করেছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম।

তিনি বলেন, চট্টগ্রাম ফেনীসহ দেশের পূর্বাঞ্চল বন্যায় প্লাবিত। ভয়াবহ বন্যায় চট্টগ্রামের বিভিন্ন উপজেলা বিপর্যস্ত হয়ে পড়েছে। এই অবস্থায় পানি ধীরে ধীরে নামতে শুরু করলেও এখনো লাখ লাখ মানুষ পানিবন্দি হয়ে আছে। বন্যাকবলিত এলাকার মানুষ সহায় সম্বল হারিয়ে এখন নিদারুণ কষ্টে আছে। তারা মানবেতর জীবন যাপন করছে।

এখন দেখা দিচ্ছে রোগব্যাধি। ডায়রিয়া, চর্মরোগসহ জ্বর, সর্দি, কাশিতে আক্রান্ত হচ্ছে বন্যার্ত এলাকার মানুষ। চারদিক এখনো পানিতে তলিয়ে থাকায় বন্ধ আছে অনেক কমিউনিটি ক্লিনিক। পর্যাপ্ত ওষুধপত্র ও চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হচ্ছেন তারা। তাই এই মুহূর্তে বন্যার্তদের বেশি প্রয়োজন পর্যাপ্ত চিকিৎসাসেবা। বিএনপির পক্ষ থেকে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র, ওষুধ ও চিকিৎসাসেবা এবং আর্থিক সহায়তা করা হচ্ছে। বন্যার্তদের যতদিন পর্যন্ত প্রয়োজন আমরা সাহায্য করে যাব, বলেন বিএনপির এই নেতা।

বৃহস্পতিবার (২৯ আগষ্ট) দুপুরে ফেনী পৌরসভার ১০ নং ওয়ার্ডের আড্ডাবাড়ি এবং ৩ নং ওয়ার্ডের কামাল হাজারী সড়ক এলাকায় বন্যাদুর্গত বানভাসি মানুষের মাঝে বিএনপির পক্ষ থেকে খাদ্যসামগ্রী বিতরণকালে এসব কথা বলেন তিনি।

মাহবুবের রহমান শামীম বলেন, বন্যায় দেশের মানুষের জানমাল ঘরবাড়ির ক্ষতি হয়েছে। বিএনপিসহ সারা দেশের মানুষ তাদের পাশে দাঁড়িয়েছে। ওই এলাকার মানুষের পাশে দাঁড়ানোর জন্য তারেক রহমানের নির্দেশে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা গত নয়দিন ধরে বিভিন্ন টিম করে সাহায্য সহযোগিতা করছে। ত্রাণ ও খাদ্যসামগ্রী প্যাকেট করে বন্যাকবলিত অঞ্চলে পাঠিয়ে দিচ্ছে।

ত্রাণসামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য মশিউর রহমান বিপ্লব, সদর উপজেলা বিএনপির আহ্বায়ক ফজলুর রহমান বকুল, সদস্যসচিব আমান উদ্দিন কায়সার সাব্বির, ফেনী পৌরসভার আহ্বায়ক দেলোয়ার হোসেন বাবুল, সদস্যসচিব মেজবাহ উদ্দিন ভূঁইয়া প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৪
এসএইচডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।