ঢাকা, শনিবার, ১৫ ভাদ্র ১৪৩১, ৩১ আগস্ট ২০২৪, ২৫ সফর ১৪৪৬

রাজনীতি

‘দেশের অর্থনীতি সচল-শক্তিশালী কূটনীতিতে কাজ করছেন ড. ইউনূস’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৪
‘দেশের অর্থনীতি সচল-শক্তিশালী কূটনীতিতে কাজ করছেন ড. ইউনূস’

পটুয়াখালী: দেশের ভঙ্গুর অর্থনীতি আবারও সচল করতে শান্তিতে নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূস উদ্যোগ নিয়েছেন বলে জানিয়েছেন বিএনপি কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী এয়ার ভাইস মার্শাল (অব) আলতাফ হোসেন চৌধুরী।  

শুক্রবার (৩০ আগস্ট) সকালে আলতাফ হোসেন চৌধুরী তার নিজ জেলা শহর পটুয়াখালীতে আগমন উপলক্ষ্যে শহরের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে আয়োজিত গণজমায়াতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আলতাফ হোসেন বলেন, অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মোহাম্মদ ইউনূস কোনো সাধারণ লোক নয়, তাকে বিশ্বের সব দেশ গ্রহণ করেছে। কিন্তু ভুয়া আওয়ামী লীগ সরকার ড. মুহাম্মদ ইউনূসকে বিভিন্নভাবে হয়রানি করেছে, অবিচার করেছে, জেল পর্যন্ত দিয়েছে। ড. মুহাম্মদ ইউনূস এই দেশের ভঙ্গুর অর্থনীতি ঠিক করার জন্য উদ্যোগ নিয়েছেন।

তিনি আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) সঙ্গে যোগাযোগ করেছেন, বিশ্ব ব্যাংকের সঙ্গে যোগাযোগ করেছেন।

চীন-জাপানের সঙ্গে যোগাযোগ করেছেন ড. মুহাম্মদ ইউনূস। তারা সবাই কিন্তু এক বাক্যে বাংলাদেশকে অর্থনৈতিক সহযোগিতার জন্য রাজিও হয়েছেন। ইনশাল্লাহ, আমাদের এই ভঙ্গুর অর্থনীতি অচিরেই ঠিক হয়ে যাবে এবং আমরা সামনে সুদিন দেখব বলে আশা রাখছি।

আলতাফ হোসেন চৌধুরী তার বক্তব্যে ছাত্র-জনতার আন্দোলনে নিহত সবার রুহের মাগফিরাত কামনা এবং যারা বিভিন্ন হাসপাতালে এখনও চিকিৎসাধীন রয়েছেন তাদেরও দ্রুত সুস্থতা কামনা করেন।  

পটুয়াখালী বিএনপির নেতা-কর্মীদের আয়োজিত এই গণজমায়াতে পটুয়াখালী জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মাকসুদ বায়জিদ পান্না, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ওয়াহিদ সরোয়ার কালাম, যুবদলের সাবেক সাধারণ সম্পাদক তৌফিক আলী খান কবিরসহ বিএনপি যুবদল,ছাত্রদল, স্বেচ্ছাসেবক দলের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৪

এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।