ঢাকা, শনিবার, ১৫ ভাদ্র ১৪৩১, ৩১ আগস্ট ২০২৪, ২৫ সফর ১৪৪৬

রাজনীতি

ছাত্র-জনতার ওপর নিক্ষিপ্ত প্রতিটি গুলির হিসাব নেওয়া হবে: আমিনুল হক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৪
ছাত্র-জনতার ওপর নিক্ষিপ্ত প্রতিটি গুলির হিসাব নেওয়া হবে: আমিনুল হক

ঢাকা: ছাত্র-জনতার আন্দোলন দমনে তাদের ওপর নিক্ষিপ্ত প্রত্যেকটি গুলি ও রক্তের হিসাব নেওয়া হবে বলে জানিয়েছেন বিএনপির কেন্দ্রীয় ক্রীড়া বিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক।

তিনি বলেছেন, অবৈধ ফ্যাসিস্ট আওয়ামী স্বৈরাচার সরকার গত ১৭ বছরে যেভাবে দেশে গুম-খুন-হত্যা, জুলুম, নির্যাতন, নিপীড়ন চালিয়েছে, ছাত্র-জনতার আন্দোলনে ছাত্র ও জনতার ওপরে যেভাবে গুলি করা হয়েছে, এর প্রত্যেকটি গুলির হিসেব নেওয়া হবে এবং রক্তের প্রতিটি ফোঁটা ঝরার কৈফিয়ত চাওয়া হবে।

শুক্রবার দুপুরে (৩০ আগস্ট) রাজধানীর পল্লবীতে ছাত্র-জনতার আন্দোলনে নিহত পল্লবী থানার ৩ নং ওয়ার্ড শ্রমিক দলের সহ-সভাপতি মো. আসিব মিয়ার পরিবারের সঙ্গে দেখা করে আর্থিক সহায়তা প্রদানকালে আমিনুল হক এসব কথা বলেন।  

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে ঢাকা মহানগর উত্তর এলাকায় হতাহতদের পরিবারের পাশে দাঁড়ানোর ধারাবাহিক কর্মসূচি পালন করা হচ্ছে।

আমিনুল হক বলেন, গণহত্যাকারী প্রত্যেককে আইনের আওতায় এনে বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে হবে এবং তাদের বাংলার মাটিতেই বিচার করা হবে, বাংলাদেশের প্রতিটি মানুষ দেখবে, কীভাবে স্বৈরাচারের শাস্তি দেওয়া হয়, বিচার করা হয়।

তিনি বলেন, গত ১৭ বছরে আমাদের দলের যে নেতা-কর্মীদের হত্যা করা হয়েছে, বিএনপি নেতা চৌধুরী আলম, ইলিয়াস আলী, সাজেদুল ইসলাম সুমনসহ যে ভাইদের গুম করা হয়েছে; আজকের এই গুম দিবসে আমরা তাদের গভীরভাবে স্মরণ করছি এবং কথা দিচ্ছি; ইনশাআল্লাহ গুম-খুনের বিচার আমরা দেখবো।

জাতীয় ফুটবল দলের সাবেক এ অধিনায়ক বলেন, বাংলাদেশের জনগণের প্রত্যাশা একটা অবাধ ও সুষ্ঠু নির্বাচনে জনগণের ভোট প্রয়োগের মাধ্যমে দেশে জনগণের সরকার প্রতিষ্ঠা হবে এবং সেই সরকার জনগণের কথা মতো চলবে। দেশে আর কোনো স্বৈরাচারের জন্ম হবে না

আর কোনো মায়ের বুক খালি হোক দেখতে চান না উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, আমরা বাংলাদেশে আর এ ধরনের রক্ত দেখতে চাই না। এদেশে আর প্রতিহিংসার রাজনীতি দেখতে চাই না, বাংলাদেশের মানুষ সুন্দরভাবে বসবাস করুক আমরা তা দেখতে চাই।

এ সময় ঢাকা মহানগর উত্তর বিএনপির সাবেক সদস্য মাহাবুব আলম মন্টু, শ্রমিক দলের ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব কামরুজ্জামান, প্রচার সম্পাদক আহসানুল হক চৌধুরী, পল্লবী থানা যুবদলের সভাপতি নূর সালাম, পল্লবী ৩ নং ওয়ার্ড বিএনপির সভাপতি নজরুল ইসলাম নজু, পল্লবী থানা মহিলা দলের সদস্য সচিব সৈয়দা দিলারা পলি, পল্লবী থানা শ্রমিক দলের আহ্বায়ক বশিরুল আলম, সদস্য সচিব সোহেল বেপারী, সিনিয়র যুগ্ম-আহবায়ক সৈয়দ মো. মামুন, ৩ নং ওয়ার্ড শ্রমিক দলের সভাপতি এমডি হালিম, সাধারণ সম্পাদক আল আমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে বাদ জুমা আমিনুল হক রূপনগরের ৭ নং ওয়ার্ডের এক দোয়া মাহফিলে যোগ দেন।  

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৪
টিএ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।