ঢাকা, শনিবার, ১৫ ভাদ্র ১৪৩১, ৩১ আগস্ট ২০২৪, ২৫ সফর ১৪৪৬

রাজনীতি

আয়নাঘর বানিয়ে হাসিনা সরকার বিরোধী দলকে নিপীড়ন করেছে: ডা. জাহিদ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৪
আয়নাঘর বানিয়ে হাসিনা সরকার বিরোধী দলকে নিপীড়ন করেছে: ডা. জাহিদ

ঢাকা: শেখ হাসিনা সরকার আয়নাঘর তৈরি করে বিরোধী দলকে নিপীড়ন করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন।

শুক্রবার (৩০ আগস্ট) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

 

ডা. জাহিদ বলেন, আজ আন্তর্জাতিক গুম প্রতিরোধ দিবস। স্বৈরাচার শেখ হাসিনার সরকার ক্ষমতায় টিকে থাকতে বিগত ১৬ বছরে বিএনপির সাত শতাধিক নেতাকর্মীকে গুম করেছে। আয়নাঘর তৈরি করে বিরোধী দলকে নিপীড়ন করেছে। বিএনপি নেতাকর্মী, সাংবাদিক, শিক্ষক, শিক্ষার্থী এমনকি সেনাবাহিনীর কর্মকর্তাদেরও তারা গুম করেছিল। গুম হওয়া নেতাকর্মীদের অবিলম্বে পরিবারের কাছে ফিরিয়ে দেওয়া হবে বলে প্রত্যাশা তার।

বিএনপির এ নেতা বলেন, বন্যাদুর্গতদের সহায়তায় বিএনপির ত্রাণ তহবিলে দলের বিপুল নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষ ব্যাপক সাড়া দিয়েছে। গত ৫ দিনে নগদ আড়াই কোটি টাকাসহ প্রায় ১০ কোটি টাকার অধিক মূল্যের ত্রাণ সংগ্রহ করে বন্যাকবলিত এলাকায় সরবরাহ করা হয়েছে। কেন্দ্রীয় ত্রাণ সহায়তা কেন্দ্রের পাশাপাশি বিভিন্ন জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা গত ১০ দিন ধরে ত্রাণ সরবরাহ অব্যাহত রেখেছে।

তিনি বলেন, বন্যার পানি কমতে শুরু করেছে। ফলে বন্যাকবলিত এলাকায় এখন রোগবালাই বেড়ে যাবে। সে জন্য আমাদের চিকিৎসকরা এবং বিভিন্ন ওষুধ কোম্পানি ওইসব এলাকায় ওষুধ বিতরণ করছে। জিয়াউর রহমান ফাউন্ডেশন এবং ড্যাবের চিকিৎসকরা ওষুধ ক্রয় করে সরবরাহ করছেন।

ডা. জাহিদ বলেন, পূর্বাঞ্চলের বন্যায় উপদ্রুত মানুষদের সাহায্যার্থে শুকনো খাবার, শিশুদের কাপড়, মানুষের ব্যবহৃত কাপড়, মোমবাতি, দিয়াশলাই, বিশুদ্ধ পানি সরবরাহ অব্যাহত রেখেছে। রিকশাওয়ালা, স্কুল-কলেজের শিক্ষার্থী, মাদরাসার শিক্ষার্থীসহ সর্বস্তরের মানুষ বিএনপির ত্রাণ তহবিলে সহায়তা দিচ্ছে বলে জানান তিনি। বন্যাকবলিত মানুষদের পুনর্বাসনেও বিএনপি কাজ করবেও বলে জানান দলটির এ নীতিনির্ধারক।

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সার্বক্ষণিক ত্রাণ সহায়তা কার্যক্রম তদারকি করছেন। দলের স্থায়ী কমিটির সদস্য, ভাইস চেয়ারম্যানসহ কেন্দ্রীয় নেতারা, দলের অঙ্গসংগঠনের নেতারা বন্যাদুর্গত এলাকায় গিয়ে ত্রাণ সরবরাহ কার্যক্রমে অংশ নিচ্ছেন।

এ সময় তিনি সাম্প্রতিক ছাত্র-জনতার আন্দোলনে যারা শহীদ হয়েছেন এবং ভারত থেকে আসা পানিতে ভয়াবহ বন্যায় যারা মৃত্যুবরণ করেছেন- তাদের রুহের মাগফেরাত কামনা করেন। যারা আহত হয়েছেন তাদের আশু সুস্থতা কামনা করে তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, সহসাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম ও স্বেচ্ছাসেবক দলের সহসভাপতি ডা. জাহেদুল কবির জাহিদ।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৪
টিএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।