ঢাকা, রবিবার, ১৬ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

রাজনীতি

চাঁদাবাজদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি নবীউল্লাহ নবীর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৪
চাঁদাবাজদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি নবীউল্লাহ নবীর

ঢাকা: বিএনপি নেতা নবীউল্লাহ নবী বলেছেন, ‘ঢাকা-৫ আসনে আওয়ামী লীগের কোনো চাঁদাবাজের জায়গা হবে না। যেখানে চাঁদাবাজি ও নৈরাজ্য হবে, সেখানেই প্রতিরোধ গড়ে তোলা হবে।

’ 

শুক্রবার ডেমরার ৬৬ নম্বর ওয়ার্ড বিএনপি ও অঙ্গ সংগঠন আয়োজিত সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনা ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের স্মরণে এক আলোচনা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

নবীউল্লাহ নবী বলেন, ‘ছাত্র-জনতার আন্দোলনের মধ্য দিয়ে আওয়ামী দানব সরকারকে হটানো হয়েছে। এই আন্দোলনে নিহতদের মহান আত্মত্যাগের বিনিময়ে ফ্যাসিবাদের হাত থেকে মুক্তি পেয়েছে দেশ। আজ আমরা প্রাণ খুলে নিঃশ্বাস নিতে পারছি। অচিরেই দেশে গণতন্ত্র ফিরে আসবে, মানুষ ফিরে পাবে তাদের ভোট ও ভাতের অধিকার। ’

তিনি আরও বলেন, ‘শেখ হাসিনা দীর্ঘ ১৮টি বছর জগদ্দল পাথরের মতো এ দেশের মানুষের ঘাড়ের উপর চেপে বসেছিল। তার সরকার মানুষের স্বাধীনতা, মৌলিক অধিকার, গণতন্ত্রের অধিকার ও ভোটের অধিকারসহ সব কিছুই কেড়ে নিয়েছিল। তারা চেয়েছিল আমৃত্যু ক্ষমতা আকড়ে ধরে থাকতে। বছরের পর বছর আওয়ামী সরকার গুম, খুন, নির্যাতন ও নিপীড়ন চালিয়েছে। কিন্তু তারা জানতো না- স্বৈরাচারী হয়ে ক্ষমতায় টিকে থাকা যায় না। ইতিহাসের সবচেয়ে লজ্জাজনক বিদায় হয়েছে তাদের। ’

এসময় ডেমরা ও যাত্রাবাড়ী থানা বিএনপি এবং অঙ্গ সংগঠনের বিভিন্ন নেতা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৪
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।