ঢাকা, রবিবার, ১৬ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

রাজনীতি

সাবেক মন্ত্রী রেজাউল-তার ভাইসহ ২৩ জনের নামে মামলা

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৪
সাবেক মন্ত্রী রেজাউল-তার ভাইসহ ২৩ জনের নামে মামলা

পিরোজপুর: সাবেক মন্ত্রী ও পিরোজপুর -১ (নাজিরপুর, পিরোজপুর ও ইন্দুরকানী) আসনের সাবেক এমপি  শ.ম রেজাউল করিম ও তার ৩ ভাইসহ ২৩ জনের বিরুদ্ধে পিরোজপুর সদর থানায় মামলা হয়েছে।

শুক্রবার (৩০ আগস্ট) রাতে জেলার সদর উপজেলার শিকদার মল্লিক ইউনিয়নের ২ নম্বর শিকদার মল্লিক গ্রামের মৃত হাবিবুর রহমান সিকদারের ছেলে মো. শরিফুজ্জামন সিকদার বাদী হয়ে ওই মামলাটি করেন।

 

পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শফিকুল ইসলাম মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলায় মন্ত্রীর ছোট ভাই নাজিরপুর উপজেলার সদ্য বিলুপ্ত উপজেলা চেয়ারম্যান এসএম নুরে আলম সিদ্দিকী শাহিন, মেজ ভাই মো. বাবুল শেখ (৬০), মো. শামিম শেখ (৫৫) ও উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল আমীন শেখসহ (৩০) ৮ জনের নামে এবং আরও ১০-১৫ জনকে অজ্ঞাত করে এ মামলা করা হয়।

জানা গেছে, ওই মামলার বাদী  মো. শরিফুজ্জামান সিকদারের বিরুদ্ধে গত ২০২২ সালের ২১ অক্টোবর মন্ত্রীর ছোট ভাইয়ের স্ত্রী মুনিয়া ইসলাম ঢাকার মোহাম্মাদপুর এবং সাবেক মন্ত্রীর বিরুদ্ধে সামজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা তথ্য প্রচারের অভিযোগে মন্ত্রীর ছোট ভাই উপজেলা চেয়ারম্যান এসএম নুরে আলম সিদ্দিকী শাহিন বাদী হয়ে তথ্য প্রযুক্তি আইনে ঢাকার রমনা থানায় গত ২০২১ সালে মামলা করেন। এছাড়া তাকে হত্যার হুমকির অভিযোগেও  জেলার নাজিরপুরে একটি সাধারণ ডায়েরি করেন। এসব মামলায় অভিযোগকারী  মো. শরিফুজ্জামান সিকদার দীর্ঘদিন কারাগারে ছিলেন।

দায়ের হওয়া মামলা সূত্রে জানা গেছে, অভিযোগকারীর সঙ্গে অভিযুক্তদের রাজনৈতিক বিরোধ রয়েছে। অভিযোগকারীকে অভিযুক্তদের দলীয় গ্রুপে নিতে একাধিকবার চাপ প্রয়োগসহ মামলা করেন। গত ২০২১ সালের ২২ ডিসেম্বর রাত ২টার দিকে অভিযোগকারীর জেলার সদর উপজেলার পাঁচপাড়া বাজারে থাকা ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে নগদ প্রায় ২ লাখ ৯৫ হাজার টাকা লুট করে নেওয়াসহ আগুন দিয়ে ৩টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে যায়। এতে প্রায় দেড় কোটি টাকার ক্ষতি হয়।

পিরোজপুর সদর থানার অফিসার ইন চার্জ (ওসি) মো. শফিকুল ইসলাম মামলা দায়েরের তথ্য নিশ্চিত করেছেন।

এ বিষয়ে সাবেক মন্ত্রী শ.ম রেজাউল করিমের ছোট ভাই সদ্য বিলুপ্ত নাজিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম নুরে আলম সিদ্দিকী শাহীন বলেন, অভিযোগকারী মো. শরিফুজ্জামান সিকদার হত্যা, ধর্ষণসহ বিভিন্ন মামলার সাজাপ্রাপ্ত আসামি। তার বিরুদ্ধে মামলা করায় ক্ষিপ্ত হয়ে রাজনৈতিক প্রতিহিংসায় সে আমাদের পরিবারের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছে।

স্থানীয় আওয়ামী লীগের একাধিক সূত্র জানায়, পিরোজপুরের আওয়ামী লীগের রাজনীতিতে সাবেক মন্ত্রী শ.ম রেজাউল ও জেলা আওয়ামী লীগের  সভাপতি সাবেক এমপি আউয়ালের মধ্যে চরম গ্রুপিং রয়েছে। মামলার বাদী মো. শরিফুজ্জামন সিকদার সাবেক এমপি আউয়াল গ্রুপের এবং সদর উপজেলা আওয়ামী লীগের সহ সাংগঠনিক সম্পাদক।

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৪
জেএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।