ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

৫ আগস্টের আন্দোলন তখনই সার্থক হবে যেদিন টেকসই সংস্কার হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৪
৫ আগস্টের আন্দোলন তখনই সার্থক হবে যেদিন টেকসই সংস্কার হবে

বরিশাল: বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল ও সাবেক সংসদ সদস্য এ. এইচ.এম হামিদুর রহমান আযাদ বলছেন, ৫ আগস্টের আন্দোলন তখনই সার্থক হবে যেদিন দেশে টেকসই সংস্কার হবে। এর পাশাপাশি নির্বাচনী আইনেরও সংস্কার করতে হবে।

এই গণহত্যার মতো শাপলা চত্বরেও আরো একটি গণহত্যা করেছিল আওয়ামী লীগ সরকার।

শুক্রবার (১১ অক্টোবর) দুপুরে বরিশাল নগরের আছমত আলি খান (এ.কে) ইনস্টিটিউশনের মিলনায়তনে বাংলাদেশ জামায়াতে ইসলামের বরিশাল মহানগরের আয়োজনে ওয়ার্ড দায়িত্বশীল সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দেশকে সংস্কার করা না গেলে জনগণের ভোটাধিকার ও সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তাই আগে নির্বাচনী সংস্কার করা জরুরি। মানুষ অধিকার বঞ্চিত হচ্ছে, জীবনের কোনো নিরাপত্তা ছিল না। একটি দেশে মানুষ যদি তার অধিকার প্রয়োগ করতে না পারে, মানুষ যদি তার মর্যাদা নিয়ে বেঁচে থাকতে না পারে তাহলে দেশে সরকার থাকা না থাকা সমান।

এ সময় কর্মীদের নানা প্রশ্নের উত্তরে প্রধান অতিথি বলেন, নিত্য পণ্যের দাম নিয়ন্ত্রণ করতে হলে দেশে অর্থনৈতিক সমৃদ্ধি দরকার। নতুন করে সংস্কার করতে সময়েরও প্রয়োজন। দেশ সংস্কারের কাজ করছেন অন্তর্বর্তীকালীন সরকার। সে কাজটি সম্পন্ন হওয়া পর্যন্ত অপেক্ষা করবে জামায়াতে ইসলাম।

বরিশাল মহানগর জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদের সদস্য ও আমির অধ্যক্ষ জহির উদ্দিন মুহাম্মদ বাবরের সভাপতিত্বে সম্মেলনে উপস্থিত ছিলেন বরিশাল মহানগরীর পাঁচ শতাধিক নেতাকর্মী।

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৪
এমএস/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।