ঢাকা, বৃহস্পতিবার, ৩০ শ্রাবণ ১৪৩১, ১৫ আগস্ট ২০২৪, ০৯ সফর ১৪৪৬

রাজনীতি

তাজমেরী ইসলামকে গ্রেফতারে মহিলা দলের নিন্দা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৮ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২২
তাজমেরী ইসলামকে গ্রেফতারে মহিলা দলের নিন্দা ফাইল ফটো

ঢাকা: বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য অধ্যাপক তাজমেরী ইসলামকে তার বাসা থেকে মিথ্যা মামলায় গ্রেফতার করার পর বৃহস্পতিবার(১৩জানুয়ারি) আদালত কর্তৃক কারাগারে পাঠানোর ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-মহিলা বিষয়ক সম্পাদক ও মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস এবং বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সহ-মহিলা বিষয়ক সম্পাদক ও মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ।

শুক্রবার(১৪ জানুয়ারি) এক বিবৃতিতে তারা বলেন, ‘সরকার বিএনপির নারী নেত্রীদের ওপর নিরবচ্ছিন্নভাবে বেপরোয়া গতিতে জুলুম-নির্যাতন চালিয়ে যাচ্ছে।

 

তারা বলেন, প্রতিনিয়ত নারীদের সম্ভ্রমহানি ও মানমর্যাদা ধুলোয় মিশিয়ে দেওয়া হচ্ছে। আওয়ামী লীগ সরকার ফ্যাসিবাদী কায়দায় বিএনপিসহ বিরোধীদলীয় নেতাকর্মীদের গ্রেফতারের ধারাবাহিকতায় বিশ্ববিদ্যালয়ের স্বনামধন্য শিক্ষক অধ্যাপক তাজমেরী ইসলামকে বানোয়াট মামলায় গ্রেফতার ও আদালতকে দিয়ে জামিন বাতিল করে কারাগারে পাঠিয়েছে। তাজমেরী ইসলামের অপরাধ হলো তিনি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তমের নীতি ও আদর্শে বিশ্বাস করেন।

তারা আরও বলেন, আইন-আদালত এখন শাসকগোষ্ঠীর মুখাপেক্ষী। দেশে এখন এক ভয়ংকর নৈরাজ্যকর অবস্থা বিরাজমান। এই নৈরাজ্যকর অবস্থা থেকে পরিত্রাণ পেতে সবার ঐক্যবদ্ধ হওয়ার কোনো বিকল্প নেই। তারা অবিলম্বে তাজমেরী ইসলামের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার এবং তার নি:শর্ত মু্ক্তির জোর দাবি জানান।

বাংলাদেশ সময়: ০১৪৬ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২২
এমএইচ/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি এর সর্বশেষ