ঢাকা, বৃহস্পতিবার, ৩১ শ্রাবণ ১৪৩১, ১৫ আগস্ট ২০২৪, ০৯ সফর ১৪৪৬

রাজনীতি

আন্দোলনের মাধ্যমেই সরকারের পতন: গয়েশ্বর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২২
আন্দোলনের মাধ্যমেই সরকারের পতন: গয়েশ্বর জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের উদ্যোগে শীতার্ত প্রান্তিক মৎস্যজীবীদের মাঝে কম্বল বিতরণ

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ক্ষমতাসীন সরকারকে দেশ ও মানবতার শত্রু এবং গণতন্ত্র বিপন্নকারী আখ্যা দিয়ে বলেছেন, আন্দোলনের মাধ্যমেই তাদের পতন ঘটানো হবে। এরপর নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের মাধ্যমে একটি গণতান্ত্রিক সরকার দেশ পরিচালনার দায়িত্ব নেবে।

শনিবার (১৯ ফেব্রয়ারি) বিকেলে নয়াপল্টনে জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের উদ্যোগে শীতার্ত প্রান্তিক মৎস্যজীবীদের মাঝে কম্বল বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুস্থতা কামনায় কম্বল বিতরণ করা হয়। এ সময় প্রান্তিক মৎস্যজীবীদের হাতে কম্বল তুলে দেন গয়েশ্বর চন্দ্র রায়।

এ সময় তিনি বলেন, বিগত দিনে আমরা যে হামলা-মামলা, গুম-খুনের কথা বলে এসেছি, এখন পৃথিবীর বিভিন্ন মানবাধিকার সংগঠনের প্রতিবেদনের মাধ্যমে সেই সত্য প্রমাণিত হয়েছে। জাতিসংঘের মানবাধিকার কমিটি গুমের বিষয়ে তদন্ত করছে। আইনশৃঙ্খলা বাহিনীর কয়েকজন সদস্যসহ একটি বিশেষ বাহিনীকে আমেরিকা নিষেধাজ্ঞা দিয়েছে, তাতে জাতি হিসেবে আমরা লজ্জিত। মানুষের মুখে মুখে ভেসে বেড়াচ্ছে এই নিষেধাজ্ঞা আরও বাড়বে, তাতে বাংলাদেশ ক্ষতিগ্রস্ত হবে।

জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিমের সার্বিক ব্যবস্থাপনায় ও সঞ্চালনায় কম্বল বিতরণ অনুষ্ঠানে আরও অংশ নেন মৎস্যজীবী দলের অধ্যক্ষ সেলিম মিঞা, জাকির হোসেন খান, ওমর ফারুক পাটোয়ারী, জাহাঙ্গীর আলম সনেট, কবির উদ্দিন মাষ্টার, সাইফুল ইসলাম টুলু, কাজী কামাল উদ্দিন আহমেদ বাঁধন মিঞা, এম এ হান্নান মল্লিক, আমির হোসেন আমির, কামাল উদ্দিন চৌধুরী টিটু, তানভীর আহমেদ, মাহাবুব আলম সিকদার, অহিদ রানা, শাহিন উদ্দিন চৌধুরী স্বপন, শরিফুর রহমান রিপন, এডভোকেট মনির হসেন মারুফ, মো. গিয়াসউদ্দিন, মঞ্জুর রহমান ভূঁইয়া ও সায়েম উদ্দিন সিয়াম, আবু কউসার, আল ইমরান, মো. বাকী বিল্লা, এস এম অমিত চৌধুরী সুমন, সৈয়দ মাসুদুর রহমান, মো. ইসমাইল, মো. ফারুক হোসেন, সামছুর রহমান বুকারী, জাকির হোসেন, গোফরান উদ্দিন, ফতুল্লার ওমর ফারুক নাইম, সিরাজগঞ্জের এস এম সোহেল ও ঝিনাইদহের জাহাঙ্গীর আলম ফারুকসহ বিপুলসংখ্যক নেতাকর্মী।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা,  ফেব্রুয়ারি ১৯, ২০২২
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।