ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

আ.লীগ-বিজেপি সম্পর্ক উন্নয়নে দ্বিপক্ষীয় আলোচনা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
আ.লীগ-বিজেপি সম্পর্ক উন্নয়নে দ্বিপক্ষীয় আলোচনা

ঢাকা: বাংলাদেশ ও ভারতের ৫০ বছর মৈত্রী সংলাপ শেষে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সঙ্গে বাংলাদেশের ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সম্পর্ক উন্নয়নে দুই দলের নেতাদের দ্বিপক্ষীয় আলোচনা হয়েছে।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাতে ভারতের নয়াদিল্লিতে বিজেপির ফরেন অ্যাফেয়ার্স অ্যান্ড পলিসি সেলের সঙ্গে আওয়ামী লীগের বৈঠক অনুষ্ঠিত হয়।

এ আলোচনায় অংশ নেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক এবং বিজেপির ফরেন অ্যাফেয়ার্স অ্যান্ড পলিসি সেলের চেয়ারম্যান ড. বিজয় চৌথাইওয়ালে এবং কোর কমিটির সদস্য শিশির বাজোরিয়া।  

বৈঠকে তারা বাংলাদেশ-ভারত সম্পর্ক নিয়ে আলোচনা করেন। নেতারা সন্ত্রাসের বিরুদ্ধে একসঙ্গে লড়াই করার বিষয়ে এক মত পোষণ করেন। বৈঠকে দুই দলের সম্পর্ক উন্নয়নে করণীয় সম্পর্কে আলোচনা করেন তারা।

বৈঠকের বিষয়ে জাহাঙ্গীর কবির নানক বলেন, ভারত আমাদের অত্যন্ত গুরুত্বপূর্ণ প্রতিবেশী দেশ। আমরা পরস্পর উন্নয়ন সহযোগী। চলমান রোহিঙ্গা সংকট মোকাবিলা, বাণিজ্য, বিনিয়োগ ও ব্যবসা প্রসারের বিষয়ে কথা হয়েছে।

তিনি আরও বলেন, অতীতের যেকোনো সময়ের চেয়ে বাংলাদেশের বর্তমান সাম্প্রদায়িক সম্প্রীতি খুবই ভালো অবস্থানে আছে।

এ বৈঠকে জাহাঙ্গীর কবির নানক বিজেপি নেতাদের বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। বিজেপি নেতারা অতি শিগগিরই বাংলাদেশে সফরে আসার জন্য আগ্রহ প্রকাশ করেন।

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
এসকে/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।