ঢাকা, শুক্রবার, ৩১ শ্রাবণ ১৪৩১, ১৬ আগস্ট ২০২৪, ১০ সফর ১৪৪৬

রাজনীতি

দেশের উন্নয়ন হলে সবাই লাভবান হবে: তাজুল ইসলাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, মার্চ ১০, ২০২২
দেশের উন্নয়ন হলে সবাই লাভবান হবে: তাজুল ইসলাম

নারায়ণগঞ্জ: স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, একজন মন্ত্রী এবং একজন রিক্সাওয়ালা। দিনের শেষে আমরা সবাই এদেশের নাগরিক।

সুতরাং দেশের উন্নয়ন হলে আমরা সবাই লাভবান হব। আমি বিশ্বাস করি, নারায়ণগঞ্জে ব্যাপক উন্নয়ন হবে। এখানে কাউন্সিলররাও ব্যাপক জনপ্রিয়। আমরা ভাল কাজ করলে পরকালে আমরা এর জন্য শান্তি পাবো।

বৃহস্পতিবার (১০ মার্চ) দুপুরে নগরভবনে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র এবং কাউন্সিলরদের সঙ্গে মতবিনিময় সভায় একথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, এটা নাতিশীতোষ্ণ দেশ। ব্রিটিশরা যখনই এ জায়গা দখল করেছে, সবাই এখানে থেকে যেতে চেয়েছে। কারণ এখানে গরম, শীত কোনটাই তীব্র নয় এবং এখানকার মাটি উর্বর। এ দেশটাকে ভাল জায়গায় নিয়ে যেতে না পারার কোন কারণ নেই এটা বঙ্গবন্ধু বুঝতেন। তিনি ন্যায্য অধিকারের জন্য সংগ্রাম করেছেন এবং স্বাধীনতা আনলেন। তখন তিনি বলেছিলেন- আমার মাটি আছে, মানুষ আছে, আমি সোনার বাংলাদেশ গড়তে পারব।

তিনি বলেন, বঙ্গবন্ধু যে সব পলিসি নিয়েছিলেন তিনি থাকলে ২০০০ সালের মধ্যে আমরা উন্নত দেশ হয়ে যেতাম। পৃথিবীতে বলা হয় স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোকে শক্তিশালী করতে হবে। তারা আয় রোজগারের ব্যবস্থা করবেন এবং সেখান থেকে একটা অংশ নিয়ে তারা তাদের এলাকায় উন্নয়ন করবেন।

নারায়ণগঞ্জ ব্যবসা, শিল্প, সাহিত্য সকল ক্ষেত্রে অত্যন্ত উর্বর ভূমি। আইভীর মধ্যে অনেক মেধা, বুদ্ধি সততা রয়েছে। একটা মানুষ যখন বুঝবে আমি যদি ৫০০০ টাকা দিলে পাঁচ লক্ষ টাকার সার্ভিস পাই, তখন তারা দিতে না করবেন না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন পৌরসভার বেতন পৌরসভা দেবে। সরকার দেবে না। তখন পাঁচ মেয়র বিদেশে যেতে চেয়ে ফাইল দিল। তখন জানতে চাইলাম কর্মীদের বেতন দেওয়া হয়েছে কিনা। তখন জানলাম এক পৌরসভায় দেওয়া হয়েছে। তখন শুধু ওই এক মেয়রকেই আমি অনুমতি দিয়েছি। এতে সবার কাছে ম্যাসেজ গেছে। আজ সব পৌরসভা নিজেদের বেতন নিজেরা দেয়।

মন্ত্রী আরও বলেন, রাস্তার টাকা অনেক সময় ওভার ল্যাপিং হয়। আমি বলেছি আইডি নম্বর ছাড়া কোন টাকা দেওয়া হবে না। এতে ওভার ল্যাপিং বন্ধ হয়ে যাবে। পরবর্তীতে আমি বললাম প্রতিদিন পাঁচটি রাস্তার আইডি নম্বর দেন। আমাদের নির্দেশনা দেওয়া আছে। এতে অনিয়ম বন্ধ হবে। নিয়মের মধ্যে রুজি রোজগার করেন তাহলে সবাই ভাল থাকবে সিটি করপোরেশনের উন্নয়ন হবে।

এসময় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী ও কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৪৯ ঘণ্টা, মার্চ ১০, ২০২২
এমআরপি/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।