ঢাকা, শুক্রবার, ৩১ শ্রাবণ ১৪৩১, ১৬ আগস্ট ২০২৪, ১০ সফর ১৪৪৬

রাজনীতি

সরকার ক্ষুধা বোমার ওপর বসে আছে: মেনন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, মার্চ ১০, ২০২২
সরকার ক্ষুধা বোমার ওপর বসে আছে: মেনন

ঢাকা: সরকার কার্যত ক্ষুধা বোমার ওপর বসে আছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি এবং সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা কমরেড রাশেদ খান মেনন।

বৃহস্পতিবার (১০ মার্চ) স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানের প্রস্তুতি সম্পর্কে এক ব্রিফিং সভায় তিনি এ মন্তব্য করেন।

রাশেদ খান মেনন বলেন, রাশিয়া-ইউক্রেনের যুদ্ধের অজুহাত তুলে খাদ্যপণ্যের মূল্যবৃদ্ধি কোনভাবেই গ্রহণযোগ্য নয়। ব্যবসায়ীরাই স্বীকার করেছেন যে তাদের কাছে পর্যাপ্ত ভোজ্য তেল আছে তারা কেবল ভ্যাট মওকুফ চান। এ অবস্থায় বাজার থেকে ভোজ্য তেল উধাও হওয়ার কোন কারণ নেই। অপরদিকে টিসিবির মাধ্যমে পণ্য সরবরাহে বিশৃঙ্খলা বন্ধ করার জন্যই কেবল নয়, গণবন্টন ব্যবস্থার যথাযথ বিবেচনায় এখনই পূর্ণ রেশনিং ব্যবস্থা চালু করা প্রয়োজন।

তিনি আরও বলেন, মানুষের খাদ্য প্রাপ্তি ও খাদ্য অধিগম্যতা কারো দয়া নয়, এটা তাদের অধিকার। মানুষের বাজারের থলের ওপর ভোট নির্ভর করে। সরকার কার্যত ক্ষুধা বোমার ওপর বসে আছে। এর বিস্ফোরণ ঘটলে সবকিছু ছিন্ন বিচ্ছিন্ন হয়ে যাবে। সুবর্ণজয়ন্তীর আনন্দ অচিরেই বিপদে পরিণত হবে।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন পার্টির পলিটব্যুরোর সদস্য কমরেড আনিসুর রহমান মল্লিক। সভায় আরও উপস্থিত ছিলেন পার্টির পলিটব্যুরো সদস্য মাহমুদুল হাসান মানিক, কামরুল আহসান, নুর আহম্মদ বকুল ও আলী আহম্মদ এনামুল হক এমরান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, মার্চ ১০, ২০২২
আরকেআর/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।