ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

রাজনীতি

বিএনপি একটি অগণতান্ত্রিক দল: ফারুক খান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১২ ঘণ্টা, মার্চ ২৬, ২০২২
বিএনপি একটি অগণতান্ত্রিক দল: ফারুক খান

গোপালগঞ্জ: আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য মুহাম্মদ ফারুক খান এমপি বলেছেন, বিএনপি যদি নির্বাচনে অংশগ্রহণ করে সেটা তাদের গণতান্ত্রিক প্রক্রিয়ার অংশ। দেশের জনগণের ওপর আস্থাশীলতার অংশ হিসেবে তারা এটা করবে।

যেহেতু বিএনপি নির্বাচন কমিশনের আলোচনায় রাষ্ট্রপতির সঙ্গে দেখা করেনি। এখনও তারা বলছে এই প্রক্রিয়ার সঙ্গে তারা নেই। এতে প্রমাণিত হয় বিএনপি একটি অগণতান্ত্রিক দল।  

শনিবার (২৬ মার্চ) সকালে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি একথা বলেন।

তিনি বলেন, বিএনপি দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায়। শেখ হাসিনার সরকার ও আইন-শৃঙ্খলা বাহিনী বাংলাদেশকে শান্তি, শৃঙ্খলাসহ প্রতিটি মানুষের জানমাল রক্ষাসহ আগামী দিনের যেকোনো কর্মসূচি বা জাতীয় নির্বাচন সুন্দরভাবে পালন করবে। বিএনপি যদি দেশের আইন-শৃঙ্খলাবিরোধী কোনো কাজ করে তাহলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।  

বিএনপির রাজনীতি প্রসঙ্গে তিনি বলেন, আমি এখনও বিশ্বাস করি বিএনপি যে সমস্ত কথা বলছে, এগুলো তাদের নেতাকর্মীদের খুশি রাখার জন্য বলছে। অতীতেও আমরা দেখেছি বিএনপি এ রকম কথা বলেছে। তারা কখনো নির্বাচনে এসেছে, কখনো আসেনি। কখনো নির্বাচনে এসে দুপুর ১২টার সময় চলে গেছে। তখন বলেছে নির্বাচনে কারচুপি হয়েছে। কিন্তু যখন দেখেছে নির্বাচনে জিতেছে তখন বলেছে নির্বাচন ভালো হয়েছে।  

তিনি আরও বলেন, বিএনপি নির্বাচন, রাজনীতি, গণতন্ত্র নিয়ে কখন কি বলে তারা নিজেরাও জানে না। বিএনপি যদি সত্যিকার রাজনৈতিক দল হতে চায় তাহলে দেশের সংবিধান দেশের আইনানুযায়ী তারা চলবে।  

এর আগে টুঙ্গিপাড়ায় সভাপতি মণ্ডলীর সদস্য মুহাম্মদ ফারুক খান এমপির নেতৃত্বে বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় কেন্দ্রীয় আওয়ামী। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।  

এসময় প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান, আবুল হাসনাত আব্দুল্লাহ এমপি, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, মার্চ ২৬, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।