ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

রাজনীতি

বিএনপি দুর্নীতিবাজদের দল: হানিফ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
বিএনপি দুর্নীতিবাজদের দল: হানিফ

ঢাকা: আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বিএনপি দলটাই হচ্ছে দুর্নীতিবাজদের দল। সেই দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তাদের দলের নেতারা মানুষের কাছে দুর্নীতিবাজ হিসেবে চিহ্নিত। বিএনপি নিজেদের দুর্নীতি আড়াল করতেই সরকারের নামে মিথ্যাচার করছে।

বুধবার (৩০ মার্চ) রাজধানীতে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশের (আইইবি) সেমিনার কক্ষে ‘টেকসই উন্নয়নের জন্য নবায়নযোগ্য জ্বালানির সম্ভাবনা’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির উদ্যোগে এ সেমিনারের আয়োজন করা হয়।

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়েশা খান।

সেমিনারের মূল প্রবন্ধ উপস্থাপন করেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন নবায়ণযোগ্য জ্বালানি বিশেষজ্ঞ ও ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ঢাকার শক্তি গবেষণা কেন্দ্রের পরিচালক প্রকৌশলী শাহরিয়ার আহমেদ চৌধুরী।  

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং উপ-কমিটির সদস্য সচিব ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর।

বিএনপির সমালোচনা করে মাহবুব-উল আলম হানিফ বলেন, বিএনপির পক্ষ থেকে প্রতিদিনই বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ভাঙা রেকর্ড বাজাচ্ছেন। বিএনপির মহাসচিব সরকারের উন্নয়ন দেখে, এখন আর উন্নয়নের বিরুদ্ধে কথা বলতে পারছেন না। বিএনপির নেতারা আগে বলতেন, উন্নয়ন কোথায় হয়েছে, উন্নয়ন নেই, কিছু নেই। এখন বড় বড় মেগা প্রকল্প, নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র, মেট্রোরেল, কর্ণফুলী টানেল, পায়রা সমুদ্রবন্দর, তাপ বিদ্যুৎকেন্দ্র, এগুলো দেখে আর বলতে পারছে না যে, উন্নয়ন হচ্ছে না। এখন তাদের বোল পাল্টে গেছে। এখন বলে বড় বড় প্রকল্পের নামে বড়-বড় দুর্নীতি হচ্ছে।

তিনি বলেন, মিথ্যার ভাঙা রেকর্ড বাজিয়ে জনগণকে বিভ্রান্ত করা যাবে না। সরকারের উন্নয়নের সুফল দেশের জনগণ পাচ্ছে। আজকে জননেত্রী শেখ হাসিনার কারণে দেশের প্রতিটি মানুষের ঘরে বিদ্যুৎ পৌঁছে গেছে। জনগণের কাছে দেওয়া প্রতিশ্রুতি অনুযায়ী মুজিববর্ষে শতভাগ পরিবারের বিদ্যুৎ পৌঁছে দিয়েছেন জননেত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর বলেন, বিএনপি সরকার বিদ্যুৎ উৎপাদনে সম্পূর্ণ ব্যর্থ ছিল। বর্তমান আওয়ামী লীগ সরকার জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে শতভাগ বিদ্যুৎ উৎপাদনে সক্ষম হয়েছে। সরকার নিরবচ্ছিন্ন বিদ্যুৎ জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছে। বর্তমান সরকারের উন্নয়নে বিএনপি-জামায়াত, জঙ্গিজোট ভেসে যাবে।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
এসকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি এর সর্বশেষ