ঢাকা, মঙ্গলবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

রাজনীতি

চাঁদপুর জেলা বিএনপির সভাপতি মানিক কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২২
চাঁদপুর জেলা বিএনপির সভাপতি মানিক কারাগারে

চাঁদপুর: চাঁদপুর শহরের কালিবাড়ী কোর্ট স্টেশন এলাকায় ২০১৮ সালের সংসদ নির্বাচনের সময় রেললাইন উপরে ফেলার অভিযোগে পুলিশের দায়ের করা মামলায় জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিককে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রোববার (১০ এপ্রিল) সকালে চাঁদপুর জেলা ও দায়রা জজ এস এম জিয়াউর রহমানের আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন মানিকের আইনজীবীরা।

বিচারক তার জামিন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠান।  

পরে দুপুর ১২টায় তাকে প্রিজন ভ্যানে করে কারাগারে নিয়ে যাওয়া হয়। বিষয়টি জানতে পেরে আদালত প্রাঙ্গণ ও জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কে নেতাকর্মীরা বিক্ষোভ করেন এবং অনেক নেতাকর্মী সড়কে শুয়ে পড়েন। এর ফলে সড়কে যান চলাচলে কিছুটা বিঘ্ন ঘটে।

চাঁদপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সেলিম উল্ল্যাহ সেলিম জানান, ২০১৮ সালের নির্বাচন বানচালের জন্য বিএনপির বিরুদ্ধে গায়েবি মামলা করা হয়। কালীবাড়িতে ঘটনার দিন তিনি হাজারো নেতাকর্মী নিয়ে রেললাইন উত্তোলন করেছেন মর্মে পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করে। যার নং জিআর ৫৬১, এসটিসি ১/২২। তিনি এ মামলার কোনো আসামি ছিল না। নতুন করে তার নাম চার্জশিটে অন্তর্ভুক্ত করা হয়েছে। সেজন্য আজ তিনি আদালতে আত্মসমর্পণ করতে গিয়েছিলেন। আমি এ মামলার প্রধান আসামি। এ মামলার সব আসামি জামিনে রয়েছেন। আমরা এ গায়েবি মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

এ মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট রনজিৎ রায় চৌধুরী এবং আসামিপক্ষের আইনজীবী এটিএম মোস্তফা কামাল।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।