ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

রাজনীতি

বিএনপির রাজনৈতিক ভবিষ্যত প্রশ্নবিদ্ধ: কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৩ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২২
বিএনপির রাজনৈতিক ভবিষ্যত প্রশ্নবিদ্ধ: কাদের

ঢাকা: অপরাজনীতি চর্চার কারণে বিএনপির রাজনৈতিক ভবিষ্যত আজ প্রশ্নবিদ্ধ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (১৯ এপ্রিল) সকালে ওবায়দুল কাদের তার সরকারি বাসভবনে ব্রিফিংকালে এ মন্তব্য করেন।

তিনি বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন দেশে নাকি দম বন্ধ করা পরিবেশ বিরাজ করছে। দেশ ঠিকই আছে, আসলে দম বন্ধ করা পরিস্থিতি বিরাজ করছে বিএনপি’র রাজনীতিতে।

দেশের অর্থনীতিতে চাঙা ভাব ফিরে আসছে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি আন্দোলন ও নির্বাচনে অব্যাহত ব্যর্থতায় এখন চোখে সর্ষে ফুল দেখছে। দলটির রাজনীতি এখন স্বার্থ এবং ক্ষমতার দ্বন্দ্বে চক্রাবদ্ধ। এ পরিস্থিতি থেকে বের হতে গিয়ে নেতিবাচক রাজনীতির কারণে তারা সমস্যার আরও গভীরে চলে যাচ্ছে। তারা এদেশে একমাত্র চিহ্নিত রাজনৈতিক অপশক্তি, ক্ষমতালোভী দল।

ক্ষমতায় থাকতে বিএনপি মানুষের অধিকার হরণকারী ফ্যাসিবাদী শক্তি হিসেবে প্রতিষ্ঠিত হয়েছিল মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, গণতন্ত্র রক্ষার নামে তাদের যে মুখরোচক বক্তব্য তার আড়ালে উঁকি মারে ভোটারবিহীন নির্বাচন এবং কারফিউ গণতন্ত্র। তাদের নেতারা কথায় কথায় গুমের কথা বলেন। অথচ বিএনপির শাসনামলে অপারেশন ক্লিন হার্টে যাদের অপহরণ, গুম আর নির্বিচারে হত্যা করা হয়েছে- সে কথা একবারও বলে না। চট্টগ্রামে তাদের দলের নেতা জামাল উদ্দিনকে কারা গুম করে হত্যা করেছিল?

তিনি বলেন, বিএনপি নেতারা দিনরাত সরকারের বিরুদ্ধে মিথ্যাচার করছে। রক্তকণায় যাদের অনিয়ম-লুটপাট তারা শেখ হাসিনা সরকারের কোনো ভালো কাজ সহ্য করবে না, এটাই স্বাভাবিক।

বাংলাদেশ সময়: ১৩৩৩ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২২
এসকে/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।