ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

রাজনীতি

গণপরিবহন বন্ধ

হেঁটেই খুলনার সমাবেশে যাবেন বাগেরহাট বিএনপির নেতাকর্মীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২২
হেঁটেই খুলনার সমাবেশে যাবেন বাগেরহাট বিএনপির নেতাকর্মীরা

বাগেরহাট: আগামী শনিবার (২২অক্টোবর) বিএনপির খুলনা বিভাগীয় মহাসমাবেশ সফল করতে বাগেরহাটের নেতা-কর্মীরা ব্যাপক প্রস্তুতি নিয়েছেন। জেলা থেকে শুরু করে ওয়ার্ড পর্যন্ত চলছে প্রচার-প্রচারণা।

সমাবেশে বাগেরহাট থেকে অন্তত ২০ হাজার নেতা-কর্মী অংশ নেবেন বলে জানিয়েছেন জেলার নেতারা। গণপরিবহন বন্ধ থাকলে প্রয়োজনে হেঁটেই সমাবেশে যাবেন বলে জানান জেলা বিএনপির সদস্য সচিব মোজাফফর রহমান আলম।

তিনি বলেন, দুইদিন গণপরিবহন বন্ধ রাখার সিদ্ধান্তই বলে দেয় বিএনপির পক্ষে সাধারণ মানুষের যে গণজোয়ার সৃষ্টি হয়েছে তাতে আওয়ামী লীগ ভীতসন্ত্রস্ত হয়ে পড়েছে। কিন্তু কোনো বাধাতেই আমাদের কর্মীদের দমিয়ে রাখা যাবে না। খুলনা শহরের দূরত্ব বাগেরহাট শহর থেকে চল্লিশ কিলোমিটার। প্রয়োজনে এই পথ আমাদের নেতা-কর্মীরা হেঁটেই যাবে।

এদিকে সমাবেশকে কেন্দ্র করে বাগেরহাট বিএনপির চলমান দুটি গ্রুপ এক হয়ে কাজ শুরু করেছে।   কিছুদিন আগেও সাবেক সভাপতি এমএ সালাম ও বর্তমান আহ্বায়ক আকরাম হোসেন তালিম পৃথক পৃথকভাবে দলীয় বিভিন্ন কর্মসূচি পালন করলেও সমাবেশ কেন্দ্র করে বিভাজন ভুলে একই সঙ্গে প্রচার-প্রচারণা চালাচ্ছেন তারা।

এ বিষয়ে জেলা বিএনপির সাবেক সভাপতি এমএ সালাম বলেন, আমরা আগেই ধারণা করেছিলাম, সমাবেশ বানচাল করতে যানবাহন বন্ধ থাকবে। বিষয়টি মাথায় রেখেই নেতা-কর্মীদের নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি বলেন, কিছু মানুষ ইতোমধ্যে খুলনায় চলে গেছেন। বাকিরা বিকল্প যানবাহনে খুলনায় যাবেন। সমাবেশে বাগেরহাট থেকে ২০ হাজার মানুষ অংশ নেবেন বলে আশা প্রকাশ করেন তিনি।

তবে যানবাহন বন্ধের বিষয়ে বিএনপির অভিযোগ অস্বীকার করে খুলনা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাকির হোসেন বিপ্লব বলেন, ইজিবাইক, নসিমন, করিমন বন্ধের দাবি না মেনে নিলে ২১ ও ২২ অক্টোবর খুলনা থেকে সব বাস চলাচল বন্ধ থাকবে। মালিক সমিতির এই সিদ্ধান্তে শ্রমিক ইউনিয়ন একাত্মতা প্রকাশ করেছে।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, ১৯ অক্টোবর ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।