ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

খেলা

ঢাকা উইমেনস ম্যারাথন ২৪ মে

সিনিয়র করেসপন্ডেন্ট স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, মে ৭, ২০২৪
ঢাকা উইমেনস ম্যারাথন ২৪ মে

বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সহযোগিতায় পঞ্চমবারের মতো ‘সেনোরা লং-ঢাকা উইমেনস ম্যারাথন’ অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২৪ মে। এদিন ভোর সাড়ে ৫টায় রাজধানীর হাতিরঝিলে নারীদের এই দৌড় প্রতিযোগিতা শুরু হবে।

 

আজ মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি হলে এক সংবাদ সম্মেলনে এ সব তথ্য জানায় আয়োজক সংস্থা এভারেস্ট একাডেমি।  সংবাদ সম্মেলনে এভারেস্ট একাডেমির চেয়ারম্যান ও এভারেস্ট বিজয়ী মুসা ইব্রাহিম জানান, ২০১৬ থেকে ২০১৯ সাল পর্যন্ত প্রতি বছর এই দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। করোনার কারণে গত কয়েক বছর বন্ধ থাকার পর এ বছর ফের নারীদের এই দৌড় প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে।  

আয়োজক সংস্থা জানায়, ম্যারাথনে দুটি ভাগ থাকছে। একটি ২ দশমিক ৭ কিলোমিটারের ফান রান, যা হাতিরঝিলের এফডিসি প্রান্তে শুরু হয়ে পুলিশ প্লাজা অংশে গিয়ে শেষ হবে। দ্বিতীয়টি ১০ কিলোমিটারের অপেশাদার দৌড় প্রতিযোগিতা, যা হাতিরঝিলের এফডিসি প্রান্ত থেকে শুরু হয়ে আবার এফডিসি প্রান্ত ঘুরে পুলিশ প্লাজা অংশে গিয়ে শেষ হবে। উভয় প্রতিযোগিতার প্রতিযোগিরা ওই দিন ভোর ৫টায় হাতিরঝিলের এফডিসি অংশে উপস্থিত হবেন। এরপর ভোর সাড়ে ৫টায় ১০ কিলোমিটারের দৌড় প্রতিযোগিতা ও ভোর ৫টা ৪৫ মিনিটে ২ দশমিক ৭ কিলোমিটারের ফান রান শুরু হবে।  

ম্যারাথনে পাঁচটি ওয়াটার পয়েন্টের মাধ্যমে দৌড়বিদদের জন্য পানি সরবরাহ করা হবে। এছাড়াও সঙ্গে দুটি অ্যাম্বুলেন্স, দুটি প্যারামেডিক ও মেডিকেল টিম এবং প্রায় দুই শতাধিক স্বেচ্ছাসেবক ম্যারাথনে সহযোগিতা করবেন। মূল ম্যারাথনের পুরো রুটে ম্যারাথন চলাকালীন সময়ে যানবাহন চলাচল বন্ধ থাকবে।  

আয়োজকদের দেওয়া তথ্য অনুযায়ী, ২০১৬ সালে প্রথম ম্যারাথনে ২৫০ নারী অংশ নিয়েছিলেন। সংবাদ সম্মেলনে আরও ছিলেন–ইয়ার্কির প্রোগ্রাম লিড ফওজিয়া আফরোজ, স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের মার্কেটিং বিভাগের জ্যেষ্ঠ নির্বাহী কর্মকর্তা মীর মনিরুল হোসেন, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার তেহসিনা খানম, সহজ লিমিটেডের অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার ও হেড অব বিজনেস ডেভেলপমেন্ট রায়হান আজিজ, সিনিয়র ম্যানেজার ও হেড অব ব্র্যান্ড অ্যান্ড কমিউনিকেশনস লামিয়া আলমগীর।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, মে ৭, ২০২৪ 
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।